• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
  • ||

চার কোটি টাকা মূল্যের চোরাই কাঠসহ গ্রেপ্তার ৪

প্রকাশ:  ১২ জুলাই ২০২১, ১৬:৪৫
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরে অভিযান চালিয়ে আনুমানিক চার কোটি টাকা মূল্যের আট হাজার ঘনফুট চোরাই কাঠসহ চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার (১১ জুলাই) সন্ধ্যায় বলিরহাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. ফোরকান (২১), আবদুস সাত্তার (৩৪), রাকিব (১৯) ও সামশেদ আলম (৩২)।

র‌্যাব জানায়, একটি সংঘবদ্ধ চক্র বাকলিয়া থানার বলিরহাট আজিম রোড নুরু কনট্রাক্টরের বালুর মাঠে বিপুল পরিমাণ সরকারি সেগুন কাঠ চুরি করে বিক্রয়ের উদ্দেশ্যে মজুত করেছেন- এমন সংবাদে রোববার বিকেলে সেখানে অভিযান পরিচালনা করা হয়। উপস্থিতি টের পেয়ে কাঠ ব্যবসায়ী টিটু ও নিজাম ঘটনাস্থলের পাশে বায়তুল জামান জামে মসজিদের মাইকে র‌্যাব সদস্যদের ডাকাত বলে ঘোষণা দেয়।

এরপর ৫০ থেকে ৬০ জন লোক জড়ো হয়ে র‌্যাবের ওপর হামলা চালায়। হামলায় চার র‌্যাব সদস্য আহত হয়। কিছুক্ষণ পর চট্টগ্রাম র‌্যাবের অতিরিক্ত ফোর্স গিয়ে ঘটনাস্থল থেকে আট হাজার ঘনফুট চোরাই কাঠ জব্দ করে। একই সঙ্গে র‌্যাবের কাজে বাধা প্রদান ও চোরাই কাঠের ব্যবসা করায় চারজনকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা প্রদান করায় র‌্যাবের পক্ষ থেকে নগরের বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া বন বিভাগের পক্ষ থেকেও চোরাই কাঠের জন্য আরেকটি মামলা দায়ের করা হচ্ছে বলে জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসসিএম

চট্টগ্রাম,গ্রেপ্তার,চোরাই কাঠ,মূল্য,টাকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close