• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮
  • ||

এবার রাজশাহীতে নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রকাশ:  ২১ এপ্রিল ২০২১, ১৬:০৫
রাজশাহী প্রতিনিধি

ফেসবুক লাইভে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে এবার রাজশাহীতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) দুপুরের দিকে রাজশাহী নগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি বোয়ালিয়া মডেল থানায় মামলার আবেদন করেন। থানা পুলিশ আবেদনটি গ্রহণ করেছে বলে জানা গেছে।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তরিদ আল মাকসুদ রনি বোয়ালিয়া মডেল থানায় মামলার আবেদন করেন। মামলাটি গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার আরজিতে তৌরিদ আল মাসুদ বলেন, ভিপি নুর সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী লীগ ও সরকারের সম্পর্কে মিথ্যা ও বানোয়াট মন্তব্য করছেন। ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। এতে সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটার উপক্রম হচ্ছে। মামলার এজাহারে বলা হয়, নুরুলের বক্তব্য ধর্মীয় মূল্যবোধে আঘাত করছে। প্রমাণ হিসেবে নুরুলের এসব বক্তব্যের ভিডিও ফুটেজ পেনড্রাইভে করে থানায় জমা দেওয়া হয়েছে। কিছু স্ক্রিনশটও জমা দেওয়া হয়েছে।

কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না বলে গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নুর। অবশ্য এ ঘটনায় ঢাকাসহ কয়েকটি জেলায় নুরুর বিরুদ্ধে মামলা হয়। এরপর নুর তার বক্তব্যের জন্য ক্ষমা চান।

পূর্বপশ্চিমবিডি/আর

নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা,নুরুল হক নুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close