• রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭
  • ||

পেঁয়াজ ক্ষেতে গাঁজা চাষ করা সেই কৃষকলীগ নেতা বহিষ্কার

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০২১, ০১:২৩
রাজশাহী প্রতিনিধি
রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহাবুর রহমান পলাতক থাকলেও তার ছেলে কলেজ ছাত্র সাগরকে (১৯) গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ

পেঁয়াজ ক্ষেতে গাঁজা চাষের অপরাধে রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহাবুর রহমানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক ও সাধারণ সম্পাদক কাসেম আলীর স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, মাহাবুর রহমান বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক পদে থাকা অবস্থায় দলের প্রভাব খাটিয়ে পেঁয়াজক্ষেতে গাঁজা চাষ করছিল। এছাড়াও বিভিন্ন অনৈতিক কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল।

পেঁয়াজক্ষেতে গাঁজা চাষের অপরাধে বাগমারা থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে এরই মধ্যে একটি মামলাও হয়েছে। সেই মামলায় মাহাবুর রহমান পলাতক থাকলেও তার ছেলে কলেজ ছাত্র সাগরকে (১৯) গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে বাগমারা থানা পুলিশ।

এ কারণে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে রাজশাহীর বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে উপজেলা কৃষক লীগের কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় দলের গঠনতন্ত্র অনুযায়ী মাহাবুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়।

উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক বলেন, ‘সর্বসম্মতিক্রমে কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারো স্বেচ্ছাচারিতার কারণে দল বদনাম কুড়াবে না।’

আরো পড়ুন: কৃষক লীগ নেতার পেঁয়াজ ক্ষেতে ৫৫ গাঁজার গাছ, ছেলে গ্রেপ্তার

পূর্বপশ্চিমবিডি/এসএস

রাজশাহী,কৃষক লীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close