• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
  • ||

টিকা নিয়ে অসুস্থ সাংবাদিকের চিকিৎসায় নতুন মেডিকেল বোর্ড

প্রকাশ:  ৩০ মার্চ ২০২১, ১৬:০৭ | আপডেট : ৩০ মার্চ ২০২১, ১৬:২৩
নিজস্ব প্রতিবেদক
বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী

বঙ্গবন্ধু শেখ মু‌জিব মে‌ডি‌কেল বিশ্ববিদ্যালয়ে (‌বিএসএমএমইউ) চিকিৎসাধীন দৈনিক কালের কণ্ঠ ও একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোটার এবং ইউএনবির বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তীর চি‌কিৎসায় নতুন ক‌রে বৃহৎ প‌রিস‌রে মে‌ডি‌কেল বোর্ড গঠন করা হ‌য়ে‌ছে।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, বি‌ভিন্ন বিভা‌গের প্রধানরা ওই বো‌র্ডে উপ‌স্থিত থাক‌বেন। ‌বি‌ভিন্ন টে‌স্টের রি‌পোর্ট বুধবার বো‌র্ডে উপস্থাপন করা হ‌বে। বিএসএমএমইউ এর মে‌ডি‌সিন বিভা‌গের চেয়ারম‌্যান প্রফেসর ডা. সো‌হেল মাহমুদ আরাফা‌ত ওই বো‌র্ডের প্রধান।

বিষ্ণু প্রসা‌দের চি‌কিৎসায় এর আগে গত ২২ মার্চ বি‌ভিন্ন বিভা‌গের ৯ জন প্রধান‌কে নিয়ে মে‌ডি‌কেল বোর্ড গঠন করা হয়। সেখা‌নে বি‌শেষজ্ঞ চি‌কিৎসকরা তার বি‌ভিন্ন ধর‌নের পরীক্ষা নিরীক্ষা কর‌ছেন। ত‌বে চি‌কিৎসকরা এখ‌নো নি‌শ্চিতভা‌বে বিষ্ণু প্রসা‌দের রোগ নির্ণয় কর‌তে পা‌রেন‌নি।

বিষ্ণু প্রসাদ ক‌রোনার টিকা গ্রহণ করার পর থে‌কে প্রায় দুই মাস ধ‌রে বি‌ভিন্ন উপ‌স‌র্গের সাথে লড়াই ক‌রে বেঁচে আছেন। গত ৭ ফেব্রুয়া‌রি বা‌গেরহাট সদর হাসপাতা‌লে ক‌রোনার প্রথম ডোজ নেয়ার পর থে‌কে প্রায় দুই মাস ধ‌রে তি‌নি অসুস্থ র‌য়ে‌ছেন। সেই থেকে বাগেরহাট সদর হাসপাতালে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি থেকে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ চিকিৎসকরা বিভিন্ন ধরনের টেস্ট করার পরও তার রোগ নির্ণয় করতে পারেনি। করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার পর থেকে মাথা ব্যথা, শ্বাসকষ্ট, বুক-পিঠে ব্যথা, শরীরের দুর্বলতা, সার্বক্ষণিক জ্বরসহ নানা উপসর্গ নিয়ে অসুস্থ রয়েছেন।

বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পরেও নির্দিষ্ট করে কোনো রোগ শনাক্ত না হওয়ায় বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করছিলেন। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিএসএমএমইউতে রেফার্ড করেছে স্বাস্থ্য বিভাগ। গত ১৬ মার্চ তা‌কে বা‌গেরহাট থে‌কে এয়ার ‌অ্যাম্বু‌লে‌ন্সযোগে ঢাকায় এনে বিএসএমএমইউতে ভ‌র্তি করা হয়। এমপি শেখ তন্ময় ব্যক্তিগত তহবিল থেকে সাংবাদিক বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রেখে উন্নত চিকিৎসার সব ব্যয়ভার বহনসহ এয়ার এম্বুলেন্সে করে নেয়ার ব্যবস্থা করেন।

বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী দুই যুগেরও বেশি সময় ধরে সাংবাদিকতা করছেন

পূর্বপশ্চিমবিডি/এসএস

বিএসএমএমইউ,করোনাভাইরাস,সাংবাদিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close