• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

প্রক্টর কার্যালয়ে শিক্ষার্থীকে পেটালো ছাত্রলীগকর্মী

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০১:৪৪
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর কার্যালয়ে আন্দোলনরত এক শিক্ষার্থীকে পিটিয়েছেন মুজাহিদ চৌধুরী নামে এক ছাত্রলীগকর্মী। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর দুইটার দিকে চলমান পরীক্ষা স্থগিতের আদেশ প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি দিতে গেলে প্রক্টর, সহকারী প্রক্টরসহ শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের সামনেই এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী শাহ মোহাম্মদ শিহাব ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। অন্যদিকে মারধরকারী মুজাহিদ চৌধুরী সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। সে চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াসের অনুসারী।

মারধরের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, আমি ছাত্রদের সঙ্গে কথা বলছিলাম, এসময় একজন ঘটনাটা ঘটিয়ে ফেলেছে। আমরা তাকে শনাক্ত করেছি, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পরীক্ষা স্থগিতের আদেশ প্রত্যাহারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা স্মারকলিপি দিতে গেলে সেখানে বাম সংগঠন ও ছাত্রলীগের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এসময় শাহ মোহাম্মদ শিহাব ও অর্থনীতি বিভাগের ছাত্র দেওয়ান তাহমিদকে হুমকি ধমকি দিতে থাকে ছাত্রলীগ নেতাকর্মীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী শাহ মোহাম্মদ শিহাব বলেন, কথা বলার এক পর্যায়ে একটা কল আসে, সেজন্য মোবাইল বের করেছিলাম। তখন মোবাইল বের করেছি কেন তা বলে হুট করে ছাত্রলীগের একজন চড়াও হয়। তবে পরে তারা বলেছে অনাকাঙ্ক্ষিত ভাবে এটি ঘটে গেছে। প্রক্টর স্যার আশ্বাস দিয়েছেন, বলেছেন যে তিনি বিষয়টি দেখবেন।

তবে ছাত্রলীগকর্মী মুজাহিদ চৌধুরী মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, এ ধরনের কোনও ঘটনা আমি ঘটাইনি। ওখানে ছেলেরা বাকবিতণ্ডা করছিল, তখন আমি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে তাদের সরিয়ে দিয়েছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, তারা সবাই সাধারণ ছাত্র হিসেবেই পরীক্ষা স্থগিতের প্রতিবাদ করতে গিয়েছিল। কিন্তু ওখানে গিয়ে তাদের মধ্যে তর্ক হয়। পরে আমরা সমাধান করে দিয়েছি।

পিপি/জেআর

ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close