• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
  • ||

জিহাদী বই ও লিফলেটসহ জঙ্গি সদস্য গ্রেপ্তার

জিহাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ।

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২১, ১৪:৪৪
বগুড়া প্রতিনিধি

জিহাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ। তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার জঙ্গি সদস্য হলেন হামিদুর রহমান ওরফে সুমন (৩৯)। সে নরদিংদী জেলার রায়পুরা থানার কাচারীকান্দী এলাকার মাওলানা মাহমুদুর রহমানের ছেলে। হামিদুর আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের সদস্য।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় সোমবার দিবাগত রাত ১২টার দিকে অভিযান চালানো হয়। অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য হামিদুর রহমান ওরফে সুমন(৩৯) কে গ্রেপ্তার করেছে। দাওয়াহ বিভাগের সদস্য হামিদুর জঙ্গি কার্যক্রমে জড়িত থাকায় নরসিংদী ও নারায়নগঞ্জ জেলায় দুইটি মামলার পলাতক আসামি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সুমন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও তার কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়। সে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে দেশ বিরোধী জঙ্গি কর্মকাণ্ডে লিপ্ত ছিল।

জিজ্ঞাসাবাদে সুমন আরো জানিয়েছে, সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল। সে দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করে সংগঠনের নির্দেশনায়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক আরো জানান, এ ঘটনায় শিবগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। জঙ্গি হামিদুরকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।


পূর্বপশ্চিমবিডি/এসএম

বগুড়া,জঙ্গি,গ্রেপ্তার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close