• শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭
  • ||

নৌকা-ধানের শীষকে হারিয়ে মেয়র হলেন বহিষ্কৃত বিএনপি নেতা

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২১, ২১:১৪
বগুড়া প্রতিনিধি

শন্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গননা শেষে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু, সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মতিউর রহমান মতি ও শেরপুর পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী বহিষ্কৃত বিএনপি নেতা জানে আলম খোকা জয়ী হয়েছেন। শনিবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে সহকারী রিটানিং অফিসারগণ পৃথকভাবে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

সান্তাহার পৌরসভায় তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি মোট ভোট পেয়েছেন ৭ হাজার ৭৮৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের আশরাফুল ইসলাম মন্টু পেয়েছেন ৭ হাজার ৪০২ ভোট।

এই পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫৪৮জন এবং নারী ভোটার ১৩ হাজার ১২১জন। পৌর সভার ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পযর্ন্ত একটানা এবার প্রথম বারের মত ইভিএমে ভোট গ্রহন করা হয়েছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করেন। এই নির্বাচনে কোনো কেন্দ্রে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলার সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মতিউর রহমান মতি বেসরকারিভাবে জয়ী হয়েছেন। মতির প্রাপ্ত ভোট সংখ্যা ৬ হাজার ৫৭৪টি। আর স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬টি। বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় ভোটার রয়েছেন ১৪ হাজার ১শ ৫৮ জন। এর মধ্যে নারী ভোটার ৭১৯৮ ও পুরুষ ৬৯৬০ জন।

বগুড়া শেরপুরে অবাধ সুষ্ঠু এই নির্বাচনে জগ প্রতীক নিয়ে ৮ হাজার ৭ শত ৬৯ ভোট পেয়ে শেরপুর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সাবেক পৌর চেয়ারম্যান বিএনপি থেকে বহিষ্কৃত আলহাজ্ব জানে আলম খোকা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব আব্দুস সাত্তার নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৬ শত ৮১ ভোট। বিএনপি মনোনীত প্রার্থী, সাবেক পৌর মেয়র স্বাধীন কুমার কুণ্ডু ধানের শীষ প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৮ শত ৪৪ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী এমরান কামাল খান হাতপাখা প্রতিকে পেয়েছেন ৫ শত ৯৩ ভোট।

উপজেলা নির্বাচন অফিসার মোছা. আছিয়া খাতুন রাত সাড়ে ৮ টায় এই ফলাফল ঘোষণা করেন। বগুড়ার শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৭৫৪ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৪১৫, মহিলা ১২ হাজার ৩৩৯ জন ভোটার।

পূর্বপশ্চিমবিডি/এসএস

বগুড়া,নির্বাচন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close