• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
  • ||

জয়পুরহাটে আশ্রয়ান প্রকল্পের গাছ বিক্রির অভিযোগ

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২১, ১৭:৩৪
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের পালগাড়ি আশ্রয়ান প্রকল্পের অর্ধ-শতাধিক সরকারি ইউক্যালিপ্টাস গাছ কেটে বিক্রি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই আশ্রয়ান প্রকল্পের সভাপতি মো. দারাজ হোসেন ও সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম সরকারি বিধি নিষেধ না মেনে এই গাছগুলো বিক্রি করেছে।

জানাগেছে, পালগাড়ি আশ্রয়ান প্রকল্পের পুকুরের চারা পাশে লাগানো ৫৪ টি ইউক্যালিপ্টাস গাছ ১ লক্ষ ২০ হাজার টাকায় স্থানীয় গাছ ব্যবসায়ী মফাজ্জল হোসেনের কাছে বিক্রি করা হয়।

এছাড়াও অভিযোগ আছে, আশ্রয়ান প্রকল্পের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলমের ইটের রং করা বড় পরিসরের একটি বাড়ি থাকা সত্বেও ওই আশ্রয়ান প্রকল্পের একটি ঘর তার নামে বরাদ্দ আছে। যে ঘরে সে থাকেনা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান (হবু) বলেন, আশ্রয়ান প্রকল্পের সরকারি গাছ বিক্রির বিষয়টি জানতে পেরে গাছগুলো উদ্ধার করে স্থানীয় ইউনিয়ন পরিষদের রাখার জন্য নির্দেশ দিয়েছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো.বরমান হোসেন।

আশ্রয়ান প্রকল্পের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, গাছগুলো বিক্রি করে আমাদের ভুল হয়েছে। আমরা বিষয়টি বুঝতে পারিনি। আপনার বড় পরিসরের বাড়ি থাকার সত্বেও কেন আশ্রয়ান প্রকল্পের ঘর দখল করে আছেন এমন প্রশ্ন করলে, সাংবাদিকের উপরে সে চড়াও ভাবে কথা বলতে থাকে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো.বরমান হোসেন বলেন, সুবিধাভোগীদের জন্য যেহেতু পুকুর ছেড়ে দেওয়া হয়েছে। সেহেতু তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।


পূর্বপশ্চিমবিডি/জিএস

জয়পুরহাট,আশ্রয়ান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close