• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭
  • ||

শিক্ষার্থীদের আদর্শিকভাবে না গড়লে ঘরে ঘরে আনুশকা-দিহান তৈরি হবে

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২১, ২৩:৫১
নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, শিক্ষার্থীদের আদর্শিকভাবে গড়ে তুলতে হবে। নয়তো তারা চারিত্রিক, মানসিক ও সামাজিকভাবে বিপর্যস্ত হবে। আর আদর্শিকভাবে গড়ে তোলার জন্য দরকার উৎকৃষ্টমানের কল্যাণকর শিক্ষানীতি।

তিনি বলেন, আজকাল শিক্ষার নামে শিক্ষার্থীদের বিবাহবহির্ভূত অবাধ যৌনাচারে উৎসাহিত করা হচ্ছে। যা শিক্ষার্থীদের নৈতিক স্খলন ও সামাজিক অবক্ষয়ের দিকে ঠেলে দিচ্ছে। এমন শিক্ষাব্যবস্থার পরিবর্তন করে নৈতিকতাসম্পন্ন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে। শিক্ষার্থীদের আদর্শিকভাবে গড়ে তুলতে না পারলে ঘরে ঘরে আনুশকা ও দিহান তৈরি হবে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে নগরীর সদররোড টাউনহল চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেন, ‘এমন ঘুনে ধরা সমাজকে আলোর পথ দেখাতে কাজ করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। তারা একজন ছাত্রকে স্বীয় আত্মপরিচয়ের ভিত্তিতে দেশপ্রেমিক ও আদর্শিক সুনাগরিক হিসেবে গড়ে তুলছে। সুতরাং দেশের সচেতন অভিভাবকদের উচিত তাদের সন্তানদের ইশা ছাত্র আন্দোলনের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া।’

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ বলেন, ‘দেশে আদর্শ ছাত্ররাজনীতির অনন্য উদাহরণ ইশা ছাত্র আন্দোলন। দেশ যখন করোনার প্রকোপে কবলিত, সামাজিক ও আত্মীয় সম্পর্ক যখন মূল্যহীন হয়ে পড়েছিল, তখন সংগঠনটি জনগণের পাশে থাকার চেষ্টা করেছে। করোনায় মৃত ব্যক্তিদের দাফন-কাফনে সহযোগিতাসহ বহু সামাজিক কার্যক্রমে জনতার পশে ছিল ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর।’

সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখার সেক্রেটারি অধ্যাপক মুহাম্মাদ জাকারিয়া হামীদি, ইসলামী শ্রমিক আন্দোলন বরিশাল মহানগর সভাপতি ও চাঁদপুরা ইউনিয়ন চেয়ারম্যান মাওলানা আমান উল্লাহ আমানসহ ইশা ছাত্র আন্দোলনের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার ২০২০ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২১ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটির সভাপতি নির্বাচিত হন আব্দুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক হন মুহাম্মাদ জাহিদুল ইসলাম।

এর আগে সকালে নগরীর চাঁদমারি এলাকার এমসি অডিটোরিয়ামে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বরিশাল জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে জেলার ২০২০ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২১ সেশনের কমিটিতে সভাপতি মুহাম্মাদ আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক এইচএম আল আমিন এর নাম ঘোষণা করা হয়।

পিপি/জেআর

দিহান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close