• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭
  • ||

রিকশা চলাচল বন্ধ: মেয়র আরিফকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ব্যবসায়ীদের

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২১, ২১:৫২
সিলেট প্রতিনিধি

সিলেটের গুরুত্বপূর্ণ সড়ক বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা এলাকায় রিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। করপোরেশনের নির্দেশনামতে গত ১ জানুয়ারি থেকে ব্যস্ততম ওই সড়কে বন্ধ রয়েছে রিকশা চলাচল। এছাড়া পূর্ব ঘোষণা ছাড়াই বারুতখানা-জল্লারপাড় সড়কেও রিকশা চলাচল বন্ধ করে দেয় সিসিক।

এতে ক্রেতা শূন্য হয়ে পড়ে জিন্দাবাজার এলাকার বিপণীবিতানগুলো। ফলে আগের মতো সড়কগুলোকে রিকশা চলাচলের জন্য উন্মুক্ত করে দিতে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে ৭২ ঘণ্টা সময় বেধে দিয়েছেন ব্যবসায়ীরা। অন্যথায় তারা আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন।

বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা ও বারুতখানা-জল্লারপাড় সড়কে রিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রেখে আন্দোলনে নামেন ব্যবসায়ীরা। রিকশার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবিতে তারা রাস্তায় বিক্ষোভ করেন।

এ সময় সমাবেশ থেকে বক্তারা মেয়রকে ৭২ ঘণ্টার সময় বেধে দিয়ে বলেন, এই সময়ের মধ্যে নগরীর বাণিজ্যিক এলাকার সড়কগুলো রিকশা চলাচলের জন্য উন্মুক্ত করে না দিলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।

সিলেটের জিন্দাবাজারের ব্যবসায়ী রাজু আহমেদ জানান, ‘সাধারণ মানুষের বাহন রিকশা। হঠাৎ করেই ব্যস্ততম সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয়ায় ভোগান্তির সৃষ্টি হয়েছে। ফলে মানুষ জিন্দাবাজারে কেনাকাটা করতে আসছেন না। এনিয়ে আমরা মেয়রের কাছে ধর্ণা দিয়েও কোনো লাভ হয়নি। তাই আন্দোলনে নেমেছি।’

সিলেট মহানগর ব্যবসায়ী কমিটির কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন, ‘বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা চলাচল বন্ধ না করতে আমরা মেয়রকে বারবার অনুরোধ করেছি। কিন্তু তিনি তাতে কর্ণপাত না করে উল্টো বারুতখানা-জল্লারপাড় সড়কেও রিকশা চলাচল বন্ধ করে দিয়েছেন। এতে সিলেটের প্রধান বাণিজ্যিক এলাকা জিন্দাবাজারে ব্যবসায় বন্ধ হয়ে গেছে। ক্রেতা না আসায় ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আগামী ৭২ ঘণ্টার মধ্যে মেয়র রিকশা চলাচলের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে ব্যবসায়ীরা কঠোর কর্মসূচি নিয়ে আন্দোলনে নামবে।’

পূর্বপশ্চিমবিডি/ এনএন

মেয়র আরিফ,সিলেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close