• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭
  • ||

ফতুল্লায় শেখ রাসেলের জন্মদিন পালন

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২০, ২২:০০ | আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ২২:৩৪
নারায়ণগঞ্জ সংবাদদাতা

নারায়ণগঞ্জের ফতুল্লায় সীমিত আকারে কেক কাটা ও মিষ্টি বিতরণের মাধ্যমে পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উদ্যোগে রোববার (১৮ অক্টোবর) সন্ধ্যায় ফতুল্লার নিশ্চিন্তপুর এলাকায় নব উদ্যোম স্পোর্টিং ক্লাবে জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। পরে উপস্থিত সকলের মাঝে কেক ও মিষ্টি বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ সদর উপজেলা সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল ইসলাম সুমন।

এ সময় উপস্থিত ছিলেন- ফতুল্লা থানা যুবলীগের সহ-সভাপতি মোঃ আশরাফুল ইসলাম জাকির, নারায়ণগঞ্জ সদর উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি এম নাজমুল হাসান রতন, সহ-সভাপতি রিজবী, রায়হান, সহ-সভাপতি সাওন, সহ-সভাপতি আল-আমিন, সাধারণ সম্পাদক রেদোয়ান আহমদের নিনাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ হোসেন, ফতুল্লা থানার সাংগঠনিক সম্পাদক মোঃ হাসিব খান, যুগ্ম সাধারণ সম্পাদক লিমন, হৃদয়, রনি, শরীফ, রানা, শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা সহ সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন সুজন, কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা শাহীন, মাহাবুবসহ আরো অনেকে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এইদিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পায়নি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধু ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। রাসেল তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলো।

সেদিন না মারার জন্য খুনিদের কাছে আর্তি জানিয়েছিলো শেখ রাসেল। চিৎকার করে বলেছিলো, “আমার হাসু আপা দুলাভাইয়ের সঙ্গে জার্মানিতে আছেন। আমি আপনাদের পায়ে পড়ি, দয়া করে আপনারা আমাকে জার্মানিতে তাদের কাছে পাঠিয়ে দিন।”

সেদিন বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র রাসেলের এই আর্তচিৎকারও টলাতে পারেনি খুনি পাষাণদের মন। বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যের মত এই নিষ্পাপ শিশুকেও ’৭৫-এর ১৫ আগস্ট মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে ঠাণ্ডা মাথায় খুন করা হয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জন্মদিন,শেখ রাসেল,ফতুল্লা,নারায়ণগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close