• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

চাঁপাইনবাবগঞ্জে মহনন্দা নদী থেকে যুবকের লাশ উদ্ধার

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০২০, ২১:১৪
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালুগ্রাম তেকোনা এলাকায় মহনন্দা নদী থেকে নূর মোহম্মদ (২৭) নামে এক যুবকের ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার বুকে গুলির মত ক্ষতচিহ্ন রয়েছে। গত ৩০ সেপ্টেম্বর রাতে এই যুবক ভোলাহাট সীমান্তে নিহত হতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। বুধবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয়দের দেয়া সংবাদে অজ্ঞাত হিসেবে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

নূর মোহম্মদ জেলার ভোলাহাট সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নামোপাঁচটিকরি গ্রামের দুরুল হোদার ছেলে। সন্ধ্যায় তার মরদেহ শনাক্ত করে তার পিতাসহ পরিবারের সদস্যরা। এসময় ভোলাহাট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

নূর মোহম্মদের পরিবার পুলিশকে জানিয়েছে, গত ৩০ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যা থেকে তিনি বাড়ি হতে নিখোঁজ হন। তিনি মুরগী ব্যবসায় জড়িত ছিলেন বলেও পুলিশকে জানিয়েছে পরিবার।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা হয়েছে।

এই যুবক ভোলাহাট সীমান্তে গুলিতে নিহত কিনা এ ব্যাপারে ওসি বলেন, বিষয়টি তাদের নজরে রয়েছে।

তবে নূর মোহম্মদের পরিবার তার নিখোঁজের বিষয়টি এতদিন পুলিশকে জানায়নি বা থানায় কোন জিডি করেনি। বিষয়টি নিশ্চিত করেছেন ভোলাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান।

এদিকে ভোলাহাট সীমান্তে মহানন্দা নদীতে গত ৩০ সেপ্টেম্বর বা ১ অক্টোবর বিএসএফের গুলিতে একাধিক বাংলাদেশি হতাহাতের ঘটনার অভিযোগ করেছেন স্থানীয়রা।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ-৫৯ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক(এডি) হাফিজুর রহমান বলেন, তারা গত ৩০ সেপ্টেম্বর রাতে ভোলাহাট সীমান্তে গুলি ও নিহতের ঘটনা শোনার পর তৎপরতা জারি রেখেছেন। তবে এখন পর্যন্ত নিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি। তবে বিএসএফ ওই রাতে ১ রাউন্ড গুলির বিষয়টি নিশ্চিত করলেও হতাহতের বিষয়টি স্বীকার করেনি। বিজিবির তদন্ত অব্যহত রয়েছে।

ভোলাহাট পুলিশ বলছে, তারা বিএসএফের গুলিতে বাংলাদেশি হতাহাতের ঘটনা লোকমুখে শুনলেও কেউ কোন অভিযোগ করেনি। বিজিবিও পুলিশকে এ ব্যাপারে কিছু জানায়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

চাঁপাইনবাবগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close