• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
  • ||

গণশৌচাগারে ‘ধর্ষকদের’ ছবি লাগিয়ে ছাত্রলীগের প্রতিবাদ

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২০, ২০:৫০
শেরপুর প্রতিনিধি

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ও সিলেটের এমসি কলেজ হোস্টেলে ধর্ষণের ঘটনায় ঘৃণা জানাতে শেরপুর পৌর এলাকার গণশৌচারগুলোতে ‘ধর্ষকদের’ ছবি সাঁটিয়ে দিয়ে অভিনব প্রতিবাদ শুরু করেছেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। যদিও এমসি কলেজের ধর্ষণের ঘটনায় সেখানকার ছাত্রলীগের কর্মীরাই জড়িত, তবুও ছাত্রলীগের ভেতর থেকেই এমন প্রতিবাদ শহরবাসীর দৃষ্টি আকর্ষণ করেছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, রোববার সন্ধ্যা থেকে ধর্ষক ওইসব নিকৃষ্ট জানোয়ারদের ছবি শহরের সকল গণশৌচাগার এবং ডাস্টবিনে লাগিয়ে দেওয়া হয়েছে। সোমবার জেলার অন্যান্য শহরের শৌচাগারগুলোতেও লাগানো হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান বলেন, জাতির এই কুলাঙ্গার সন্তানদের ছবি এর চাইতে আর কোনো ভালো জায়গায় থাকতে পারে না। তাদের প্রতি ঘৃণা জানাতে প্রত্যেকের ছবি শহরের সব গণশৌচাগার ও ডাস্টবিনে লাগিয়ে দেওয়া হবে। একই সঙ্গে গৃহবধূকে ধর্ষণের ঘটনায় জড়িত সব আসামিকে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এদিকে সম্মিলিত সামাজিক আন্দোলন শেরপুর জেলা শাখার সভাপতি রাজিয়া সামাদ এক বিবৃতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের কর্মীদের অবস্থানের বিষয়টিকে শিক্ষাব্যবস্থা ভেঙে পড়ার শামিল বলে উল্লেখ করেন। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে ধর্ষণকাণ্ডে জড়িত সব আসামির গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

শেরপুর,ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close