• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭
  • ||

উপজেলা চেয়ারম্যান যখন ফুটবলার

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২০, ২১:২৬
বগুড়া প্রতিনিধি

তিনি মাঠে থাকলে প্রাণ ফিরে পান সমর্থকরা, আর উজ্জিবীত হয় খেলোয়াড়রা। আর নিজে যখন মাঠে খেলোয়াড় তখন তো পুরো টিমে স্পীড বেড়ে যায় শতগুন। শুক্রবার জার্সি গায়ে দিয়ে মাঠে নেমে রীতিমত স্টাইকার হিসেবে ফুটবল খেলায় অংশ নিয়ে আবারো তা তিনি প্রমাণ করলেন। প্রথমার্ধের বেশির ভাগ সময় তিনি ফুটবল খেলেন তরুণ খেলোয়াড়দের সাথে। খেলাপাগল এই মানুষটি আবু সুফিয়ান সফিক, তিনি বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। টানা ২ বার ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়া সফিক বগুড়ায় একজন দক্ষ ক্রীড়া সংগঠক হিসেবে ব্যাপক পরিচিত।

সরকারি শাহ সুলতান কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস, সাবেক ছাত্রনেতা সফিক স্কুল জীবন থেকেই খেলাধুলা করে থাকেন। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এই ক্রীড়ামোদি মানুষ ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়ায় খেলাধুলা বেশিদিন না করলেও সময় পেলেই তিনি মাঠে যেতেন। এখনো বন্ধুদের সাথে ফুটবল, ভলিবল, কাবাডি খেলায় অংশগ্রহণ করে থাকেন। এলাকার বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেন। বগুড়া সদর উপজেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে তার নেতৃত্বে বগুড়ার ঐত্যিবাহী ফুটবল টুর্নামেন্ট ‘মহাস্থান ট্রফি, জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, ভলিবল টুর্নামেন্ট, পুলিশ সুপার কাপ কাবাডি টুর্নামেন্ট সহ বিভিন্ন টুর্নামেন্টে সফল হয়েছে সদর উপজেলা দল। তিনি জেলা ক্রীড়া সংস্থারও কার্যনির্বাহী সদস্য।

জানা গেছে, সদর উপজেলার পক্ষ থেকে যেকোন খেলায় খেলোয়াড় বাছাই থেকে শুরু করে টুর্নামেন্টের শেষ পর্যন্ত আবু সুফিয়ান সফিক দায়িত্ব পালন করেন সুচারুভাবে। নিজ দলকে জয়ী করতে নিরলস পরিশ্রমসহ মাঠে থাকেন সবসময়। তিনি মাঠে থাকলে খেলোয়াড়রা উজ্জিবীত হন আবার খেলার মাঠ যেন প্রাণ ফিরে পায়।

শুক্রবার বিকেলে সদরের মানিকচক স্কুল মাঠে গিয়ে দেখা গেছে, মানিক চক জাস্টিস ক্লাবের হয়ে স্থানীয়ভাবে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টে তিনি স্টাইকার হিসেবে মাঠে নামেন। প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহুর্ত পর্যন্ত তিনি মাঠে ছিলেন। তরুন প্রজন্মের খেলোয়াড়দের সাথে পাল্লা দিয়ে তিনি দৃষ্টি নন্দন ফুটবল খেলা উপহার দেন। কয়েক হাজার দর্শক মুহুমুহু করতালি দিয়ে উপজেলা চেয়ারম্যান সফিকের খেলা উপভোগ করেন। এর আগে তিনি বাদ্যযন্ত্র সহকারে খেলার মাঠে খেলোয়াড় ও সমর্থকদের নিয়ে প্রবেশ করেন। ওই খেলায় তার দল জয়লাভ করেছে।

টুর্নামেন্টের আয়োজন সজিব সাহা জানান, উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক এই খেলায় অংশগ্রহণ করায় এই টুর্নামেন্ট জমে উঠেছে। বিভিন্ন এলাকা থেকে খেলা দেখতে দর্শকরা ছুটে আসছে।

ক্রীড়া সংগঠক প্রভাষক জাকারিয়া পারভেজ জানান, সদর উপজেলার পক্ষে যেকোন খেলায় উপজেলা চেয়ারম্যান সফিক নেতৃত্ব দিয়ে থাকেন। তার নেতৃত্বে সদর উপজেলা দল বিভিন্ন টুর্নামেন্টে সাফল্য পেয়েছে। এর আগে পুলিশ সুপার কাপ কাবাডি প্রতিযোগিতায় খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। নিজস্ব অর্থায়নে বিভিন্ন খেলাধুলায় অংশ গ্রহণ করে ক্রীড়া চর্চাকে এগিয়ে নিচ্ছেন উপজেলা চেয়ারম্যান সফিক।

বগুড়া জেলা ফুটবল এসোসিয়েশন সভাপতি সুলতান মাহমুদ খান রনি জানান, উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক একজন দক্ষ ক্রীড়া সংগঠক। বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে থাকেন তিনি।

বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক জানান, স্কুল জীবন থেকেই খেলাধুলার সাথে তিনি সম্পৃক্ত। নানা ব্যস্ততার মধ্যেও তিনি নিয়মিত খেলাধুলা করেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ক্রীড়াক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে। আমরা তৃণমূল পর্যায়ে তরুণ প্রজন্মকে খেলাধুলার প্রতি আগ্রহী করতে কাজ করছি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

বগুড়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close