• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭
  • ||

অবশেষে কক্সবাজারের এসপিকে বদলি

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৬
কক্সবাজার প্রতিনিধি
এসপি এ বি এম মাসুদ হোসেন

অবশেষে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনকে বদলি করা হয়েছে। তাকে রাজশাহী জেলা পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

কক্সবাজার জেলার নতুন পুলিশ সুপার হিসেবে ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামানকে নিয়োগ দিয়ে বুধবার (১৬ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের আরো ছয় ঊর্ধ্বতন কর্মকর্তার বদলির আদেশের কথা বলা হয়েছে।

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনার দেড় মাসের মাথায় পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের বদলির আদেশ দেওয়া হলো।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভে শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর সিনহা রাশেদ নিহত হন। এর পরই আলোচনায় আসে জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের নাম। সিনহা নিহতের ঘটনায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এরমধ্যে ১১ জনই পুলিশ সদস্য। বরখাস্ত হওয়া এসব পুলিশ সদস্য বর্তমানে কারাগারে আছেন।

সিনহা হত্যা মামলার বাদী তাঁর বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনকে এই মামলায় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য গত ১০ সেপ্টেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে সম্পূরক আবেদন করেন। আবেদনে পুলিশ সুপারের বিরুদ্ধে মামলার তদন্তকাজে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে প্রভাব বিস্তারসহ ১০টি অভিযোগ আনা হয়।

শুনানি শেষে আদালত আবেদনটি নামঞ্জুর করে দেন। এর ছয়দিনের মাথায় পুলিশ সুপার মাসুদ হোসেনকে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

কক্সবাজার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close