• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭
  • ||

হত্যার উদ্দেশ্যেই হামলা, মৃত ভেবে ফেলে যায় সাংবাদিক রুবেলকে

প্রকাশ:  ০৭ সেপ্টেম্বর ২০২০, ০০:৪৭
কক্সবাজার প্রতিনিধি

সময় টেলিভিশনের কক্সবাজারের স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেলকে (৩০) শ্বাসরোধ করে হত্যা চেষ্টা করা হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন তিনি। শনিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটের দিকে কক্সবাজার জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে। হত্যার উদ্দেশ্যেই রুবেলের ওপর চালানো হয় হামলা। মৃত ভেবে ফেলে যাওয়া হয় রাস্তায়।

সুজাউদ্দিন রুবেল কক্সবাজারের প্রতিশ্রুতিশীল তরুণ সাংবাদিকদের একজন। পেশাগত দায়িত্বপালনে তিনি দীর্ঘদিন ধরে সততা ও নিষ্ঠার পরিচয় দিয়ে আসছেন। রুবেল সময় টিভির পাশাপাশি অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ও স্থানীয় দৈনিক কক্সবাজারেও কাজ করেন। তিনি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য।

শনিবার রাত ১২টা ১২টা ২০ মিনিটের দিকে দৈনিক কক্সবাজার পত্রিকায় কাজ শেষ করে বাড়ি ফেরার পথে জেলা পরিষদের সামনে হঠাৎ একজন দুর্বৃত্ত পেছন থেকে রুবেলের গলা টিপে ধরে। একপর্যায়ে সাংবাদিক রুবেল মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে মোহাম্মদ ইসমাইল নামের একজন পথচারী তাকে উদ্ধার করে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যায়। এরপর তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ের গেইট থেকে মাত্র ১৫ গজের দূরত্ব। তাও আবার সীমানা ঘেঁষা এই স্থানেই সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের উপর হামলা চালিয়েছে চার দুর্বৃত্ত। হত্যার জন্যই পেছন থেকে শ্বাসনালী চেপে ধরেছিলো তারা।

পথচারী ইসমাইল বলেন, ‘আমরা কয়েকজন জেলা পরিষদের পশ্চিম পাশে প্রেসক্লাবের সামনের দোকানে বসে চা খাচ্ছিলাম। ওই সময় তিনজন যুবককে হঠাৎ পালিয়ে যেতে দেখা যায়। একইসঙ্গে একটি অটোরিকশাও যেতে দেখা যায়। এর কিছু দূরে দেখা যায়, একজন ব্যক্তি মাটিতে পড়ে রয়েছেন। পরে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যাই। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, সুজাউদ্দিন রুবেলের গলা টিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয়েছে। গলায় আঘাতের চিহ্ন রয়েছে।

আহত সাংবাদিক রুবেল বলেন, ‘অফিসের কাজ শেষ করে হেঁটে বাড়ি যাচ্ছিলাম। ওই সময় হঠাৎ পেছন থেকে একজন ব্যক্তি এসে প্রচণ্ডভাবে গলা টিপে ধরে। এক থেকে দেড় মিনিট পর আমার নিঃশ্বাস যখন প্রায় বন্ধ হয়ে যায় তখন সে মনে করেছে আমি মারা গেছি। পরে মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়।’

তিনি বলেন, আমার কাছে টাকা ছিলো, অন্যান্য জিনিসপত্র ছিলো। কিন্তু তারা সেগুলো কেনো নেয়নি? আইফোনসহ দুইটা মোবাইল ফোন নিয়ে গেছে। ছিনতাইকারী হলে সবকিছু ছিনিয়ে নিয়ে যাবে। কিন্তু আমার মৃত্যু কেনো চাচ্ছে?

ওই সময় অটোরিকশা চালকসহ চারজন ছিলেন বলে জানান রুবেল। হামলার পরই চার দুর্বৃত্তের দুইজন রিকশাযোগে বাহারছড়ার দিকে এবং বাকি দু'জন হিলটপ সার্কিট হাউজের দিকে চলে যায়। এই ঘটনায় রোরবার সন্ধ্যায় কক্সবাজার সদর থানায় মামলা করেন সুজাউদ্দিন রুবেল।

কক্সবাজার সদর মডেল থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান বলেন, দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, হামলা হয়েছে, অতীতেও হয়েছে। পেশাগত কাজ করতে গিয়ে আমরা নানা ধরণের হয়রানির সম্মুখীন হচ্ছি। আমরা চাই দ্রুত ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হোক।

এর আগে ২০১৬ মাদক নিয়ে নিউজ করতে গিয়ে টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের হামলার শিকার হয়েছিলেন সাংবাদিক সুজাউদ্দিন রুবেল।

পূর্বপশ্চিমবিডি/এসএস

কক্সবাজার,সাংবাদিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close