• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
  • ||

অবশেষে বাতিল হলো সেই আ.লীগ নেতার প্রতিবন্ধী ভাতা

প্রকাশ:  ১৩ আগস্ট ২০২০, ০০:১১
নিজস্ব প্রতিবেদক

বহুল আলোচিত সেই আওয়ামী লীগ নেতাসহ দুজনের নামে থাকা প্রতিবন্ধী ভাতার বই বাতিল করা হয়েছে।

বুধবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরী এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রতিবন্ধী তালিকাভুক্ত দুই ব্যক্তির নামে ইস্যুকৃত ভাতার বই দুটি বাতিলের সিদ্ধান্ত হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ খাইরুল ইসলাম, মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম মাসুম ও মির্জাপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. এরশাদ মিঞা উপস্থিত ছিলেন।

ওই সভায় প্রতিবন্ধী ভাতার তালিকাভুক্ত গোপাল গোস্বামী ও জীতেন সূত্রধরকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের নামে থাকা প্রতিবন্ধী বই দুটি বাতিল করার সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোপাল গোস্বামী (৬৫)। তার এক পায়ে সামান্য ব্যথা। এজন্য নিজেকে প্রতিবন্ধী দাবি করে সরকারি ভাতা উত্তোলন করছেন।

এছাড়া একই এলাকার জীতেন সূত্রধর (৬২) নিজেকে প্রতিবন্ধী দাবি করে তিনিও ভাতা নিচ্ছেন। প্রতিবন্ধী না হয়েও পৌরসভা ও সমাজসেবা কার্যালয়ের জরিপের প্রতিবন্ধী তালিকায় অন্তর্ভুক্ত হয়ে সরকারি ভাতা নেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের সঙ্গে কথা হলে তিনি বলেন, গোপাল গোস্বামী ও জীতেন সূত্রধরের নামে সমাজসেবা কার্যালেয় থেকে ইস্যুকৃত প্রতিবন্ধী ভাতার বই বাতিল করা হয়েছে। এছাড়া আগামী যাচাই-বাছাই কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।

পূর্বপশ্চিমবিডি/জেআর

বাতিল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close