• শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭
  • ||

অবৈধ সম্পদ: মামলা হচ্ছে ওসি প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে

প্রকাশ:  ০৯ আগস্ট ২০২০, ১৯:৩১
কক্সবাজার প্রতিনিধি
প্রদীপ কুমার দাশ। ফাইল ছবি

প্রায় সাড়ে ৩ কোটি টাকার সম্পদের বৈধ উৎস দেখাতে না পারায় কক্সবাজারের টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকীর বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ বিষয়ে রোববার (৯ আগস্ট) দুদকের একজন কর্মকর্তা বলেন, ২০১৮ সালের মাঝামাঝি থেকে প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগে অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানের সময় দুদকের সম্পদের হিসাব জমা দেন তারা। সেখানে প্রদীপের সম্পদের ঘোষণা ছিল ৭০ লাখ টাকার কিছু বেশি। তবে চুমকীর নামেই অনেক বেশি সম্পদের ঘোষণা দেন প্রদীপ দম্পতি। ২০১৭-২০১৮ অর্থ বছরে চুমকীর নামে সাড়ে ৪ কোটি টাকার সম্পদের ঘোষণা রয়েছে।নথিপত্রে তাকে মৎস্য ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা হয়েছে।

দুদকের এই কর্মকর্তা আরও বলেন, দুদকের অনুসন্ধানে এর বাইরে আরো ১৫ থেকে ২০ লাখ টাকার সম্পদের খোঁজ পাওয়া গেছে। সব মিলিয়ে প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়া গেছে। যে অভিযোগে আসামি হতে যাচ্ছেন প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী।

এ বিষয়ে দুদক পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য বলেন, প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সাল থেকে অনুসন্ধান চলমান রয়েছে। অনুসন্ধান এখনো শেষ হয়নি। অনুসন্ধান শেষ না হলে বিস্তারিত বলা যাবে না।

জানা গেছে, প্রদীপ দম্পতির জ্ঞাতআয় বহির্ভূত সম্পদের মধ‌্যে রয়েছে, তার নিজের ও স্ত্রীর নামে কক্সবাজার শহরে ৪ শতাংশ জমি, ৬ তলা ভবন, ফ্ল্যাট ও দুটি হোটেলের মালিকানা।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

প্রদীপ কুমার দাশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close