• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

আজাদীসহ চট্টগ্রামের ৫ পত্রিকা ছাপা বন্ধ

প্রকাশ:  ৩১ জুলাই ২০২০, ২১:১০
চট্টগ্রাম প্রতিনিধি

আজাদীসহ চট্টগ্রামের পাঁচটি স্থানীয় দৈনিকের প্রকাশনা দুই দিন ধরে বন্ধ রয়েছে। ঈদের আগে পূর্ণাঙ্গ বেতন-বোনাসের দাবিতে মালিক-সম্পাদকের বাসা ঘেরাও কর্মসূচির পর বৃহস্পতি ও শুক্রবার (৩১ জুলাই) পত্রিকাগুলো প্রকাশিত হয়নি।

পত্রিকা পাঁচটি হলো- দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ, দৈনিক পূর্বদেশ ও দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ।

মালিক-সম্পাদকরা ‘অনির্দিষ্টকালের জন্য’ পত্রিকাগুলোর প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

করোনাভাইরাসের মহামারির কারণে চট্টগ্রামে সংবাদপত্রের বিক্রি কমে যায় প্রায় ৯০ শতাংশ। মে মাসের শেষে করোনার বিধিনিষেধ শিথিল হওয়ার পর বিক্রি কিছুটা বাড়লেও ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি পত্রিকাগুলো।

এর মধ্যে কয়েকটি পত্রিকার মালিকপক্ষ কোরবানির ঈদে অর্ধেক বোনাস দিলে সংবাদকর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। ঈদের আগে পুরো বেতন ও বোনাস দেওয়ার দাবিতে চট্টগ্রামের চারটি দৈনিকের মালিক-সম্পাদকের বাড়ি ঘেরাও কর্মসূচি দেয় সিইউজে।

এর অংশ হিসেবে বুধবার সকালে নগরীর খলিফাপট্টি এলাকায় দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের বাসভবন ঘেরাও করে সমাবেশ করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

বুধবার রাতে চট্টগ্রামের পাঁচটি দৈনিকে কাজ হলেও গভীর রাতে চট্টগ্রামের পত্রিকা মালিক-সম্পাদকদের সংগঠন চট্টগ্রাম নিউজ পেপার এলায়েন্স সিদ্ধান্ত নেয়, পরদিন বৃহস্পতিবার থেকে পত্রিকা প্রকাশিত হবে না।

এই প্রেক্ষাপটে বৃহস্পতিবারের পর শুক্রবারও চট্টগ্রামের ওই পাঁচটি দৈনিক পত্রিকা প্রকাশিত হয়নি।বৃহস্পতিবার সকালে দৈনিক পূর্বকোণ ও বিকালে দৈনিক পূর্বদেশ সম্পাদকের বাসভবন ঘেরাও কর্মসূচি থাকলেও পত্রিকা প্রকাশ না হওয়ায় সে কর্মসূচি পালিত হয়নি।

শুক্রবার থেকে সংবাদপত্রে ঈদের ছুটি শুরু হওয়ায় আগামী মঙ্গলবার পর্যন্ত পত্রিকা প্রকাশিত হবে না। এরপর কবে থেকে চট্টগ্রামের আঞ্চলিক দৈনিকগুলো প্রকাশিত হবে সে সিদ্ধান্ত হয়নি।

পূর্বপশ্চিমবিডি/এইচ

চট্টগ্রাম,দৈনিক আজাদী,দৈনিক পূর্বকোণ,দৈনিক সুপ্রভাত বাংলাদেশ,দৈনিক পূর্বদেশ,দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close