• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭
  • ||

বেতন বন্ধ, থালা হাতে চিনিকলের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

প্রকাশ:  ১৩ জুলাই ২০২০, ১৭:২৮
গাইবান্ধা প্রতিনিধি

করোনা পরিস্থিতিতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীদের চার মাসের বেতন বন্ধ রয়েছে। এ অবস্থায় বকেয়া বেতন ও আখচাষিদের সরবরাহ করা আখের মূল্য পরিশোধের দাবিতে থালা হাতে বিক্ষোভ সমাবেশ করেছেন শ্রমিক-কর্মচারীরা।

সোমবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ বিক্ষোভ সমাবেশ করা হয়। রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও আখচাষি সমিতির শ্রমিক-কর্মচারীররা এ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেন।

শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা ও আখচাষিদের আখের মূল্য পরিশোধসহ বিভিন্ন দাবি আদায়ে আগামিকাল মঙ্গলবার (১৪ জুলাই) থেকে ২৫ জুলাই পর্যন্ত লাগাতার কর্মসূচি ঘোষণা করেন শ্রমিক-কর্মচারীরা।

সমাবেশে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা বলেন, দ্রুত সময়ের মধ্যে শ্রমিকদের চার মাসের বেতন-ভাতা ও আখের মূল্য পরিশোধ করতে হবে। চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ বাণিজ্যিক খামার ভূমিদস্যুমুক্তকরণে প্রশাসনের ভূমিকা রহস্যজনক। এ বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

সমাবেশে আগামিকাল মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট, ১৬ জুলাই সকাল ৯টায় শ্রমিক ও আখচাষিদের বিক্ষোভ, ১৮ ও ১৯ জুলাই কর্মবিরতি, ২০ জুলাই রেলপথ অবরোধ, ২২ জুলাই গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ, মানববন্ধন ও অবস্থান ধর্মঘট এবং ২৫ জুলাই গোবিন্দগঞ্জের রাজপথে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন আবু সুফিয়ান সুজা।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম, সাবেক সভাপতি এসএম জালাল, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন ও সাহেবগঞ্জ খামারের শ্রমিক নেতা আলী আজগর ও আখচাষি নেতা জিন্নাত আলী প্রধান।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

গাইবান্ধা,চিনিকল শ্রমিক,বিক্ষোভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close