• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
  • ||

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন আরও একদিন

প্রকাশ:  ১৩ জুলাই ২০২০, ১৫:১৬
চট্টগ্রাম সংবাদদাতা

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। আর করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ১০৭ জন। এর মধ্যে ৮০ জন নগরের ও ২৭ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৫৯৭ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, যার মধ্যে ৮ হাজার ৯৪ জন নগরের ও ৩ হাজার ৫০৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৬ জন। এর মধ্যে ১৫৩ জন নগরের ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (১৩ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, রোববার রাত পর্যন্ত চট্টগ্রামের সরকারি বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব থেকে প্রাপ্ত তথ্যানুযায়ি ৫৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন আক্রান্ত হয়েছে ১০৭ জন।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। এতে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন আছেন। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৯ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাব ও বেসরকারি শেভরণ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়েছে- এমন তথ্য পায়নি সিভিল সার্জন অফিস।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ১৯৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৫ জন ও উপজেলার ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৭ জনের মধ্যে লোহাগাড়ার ২, আনোয়ারার ৪, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ৫, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৭, মিরসরাইয়ের ৩ ও সীতাকুন্ডের ১ জন আছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪২ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৩৯৭ জন করোনা রোগী।


পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close