• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
  • ||

বরিশালে প্রতিবন্ধী যুবকের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি খুন

প্রকাশ:  ১২ জুলাই ২০২০, ১৬:০১
বরিশাল প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জের ভরপাশা ইউনিয়নের রাস্তার পাশ থেকে এক যুবকের গলায় গামছা বাঁধা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ইমরান হাওলাদার (২৫) নামের প্রতিবন্ধী ওই যুবক শনিবার (১১ জুলাই) দুপুরে বাসা থেকে বেড়িয়ে নিখোঁজ ছিলেন। রোববার (১২ জুলাই) সকালে মরদেহটি স্থানীয় আতাকাঠি গ্রামে সড়কের পাশে আম গাছের নিচে পড়ে থাকতে দেখে যায়।

পথচারীদের খবরের ভিত্তিতে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে। প্রাথমিকভাবে এই বিয়োগান্তের ঘটনাটিকে পুলিশ আত্মহত্যা মনে করলেও যুবকের পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে। তাদের অভিযোগ, ঘটনাটিকে আত্মহত্যা বলে চালিয়ে পুলিশ দায় এড়াতে চাইছে।

স্থানীয়রা জানায়, আতাকাঠি গ্রামের বাবুল হাওলাদারের প্রতিবন্ধী ছেলে ইমরান হাওলাদারের গলায় থাকা গামছার কিছুটা অংশ গাছের ডালের সঙ্গে ঝুলতে দেখা গেছে। পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালেরর মর্গে পাঠায়।

পারিবারিক সূত্রে জানা গেছে, ইমরান শনিবার দুপুরে গামছা পরে পার্শ্ববর্তী বিলে মাছ ধরতে বাসা থেকে বেরিয়ে যায়। এরপরে সে আর বাসায় ফেরেনি এবং স্বজনরা খোঁজ করে তার সন্ধান পায়নি।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম জানান, মানসিক প্রতিবন্ধী যুবকের মরদেহটি যে অবস্থায় পাওয়া গেছে, তাতে প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। তার শরীরে থাকা গামছার একাংশ গাছের সঙ্গে ঝুলছিল। মূলত এই কারণেই পুলিশ ধারণা করছে, ওই যুবক গলায় ফাঁস দিয়ে মারা যাওয়ার পরে গামছা ছিঁড়ে মাটিতে পড়েছে।

তবে পুলিশের এমন দাবিকে দায় এড়ানোর কৌশল হিসেবে অবহিত করে ইমরানের পিতা বাবুল হাওলাদার জানান, বিগত সময়ে স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের ছেলে রায়হান খেলার মাঠে বন্ধুদের হাতে খুন হলে সেই মামলায় তার বড় ছেলে রাজিব হাওলাদারকে জড়ানো হয়। সেই ঘটনার বদলা নেওয়ার হুমকি দিয়ে আসছিল মুক্তিযোদ্ধার স্বজনেরা।

বাবুল হাওলাদারের অভিযোগ, পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন তার ছোট ছেলেকে হত্যা করে এবং হত্যাকাণ্ডের ঘটনা ভিন্ন দিকে মোড় দিতে মরদেহটি ঝুলিয়ে রাখা হয়। পরে শনিবার রাতের যেকোন সময়ে গামছা ছিড়ে মরদেহটি নিচে পড়ে থাকে। কিন্তু পুলিশ তদন্ত না করেই দায় এড়াতে বিষয়টিকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চাইছে।

এ ঘটনায় তিনি একটি মামলা করার প্রস্তুতি নিয়েছেন বলে জানান বাবুল হাওলাদার।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

বরিশাল,প্রতিবন্ধী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close