• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
  • ||

চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্ত বেড়ে ১৭৪

প্রকাশ:  ১১ জুলাই ২০২০, ১০:১৫
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ১৭ জনের করোনাভাইরাস শনাক্তের পর জেলায় শনাক্ত সংখ্যা বেড়ে এখন ১৭৪ জন। শুক্রবার (১০ জুলাই) সাভারের জাতীয় প্রাণিসম্পদ গবেষণা ইনিষ্টিটিউট থেকে আসা ২৭৮টি নমুনার ফলাফলে ১৭টি পজিটিভ আসে। নমুনাগুলো গত ২৪ থেকে ৩০ জুন পর্যন্ত সমগ্র জেলা থেকে সংগ্রহ করে গত ১ জুলাই পরীক্ষায় পাঠানো হয়। ল্যাব সমস্যার কারণে ১০ দিন পর ফলাফল পাঠানো হয়েছে।

শুক্রবার (১০ জুলাই) সন্ধ্যা ৭টায় সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শুক্রবার শনাক্তদের মধ্যে ১০ জন সদরের, ৩ জন শিবগঞ্জের, ৩ জন নাচোলের ও ১ জন ভোলাহাটের বাসিন্দা।

এ পর্যন্ত সদরে ৭৭, শিবগঞ্জে ৩৩, গোমস্তাপুরে ৩২, নাচোলে ১৮ ও ভোলাহাটে ১৪ জন শনাক্ত হলেন। তবে শনাক্তদের মধ্যে গত বৃহস্পতিবার (৯ জুলাই) পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৩ জন। এর মধ্যে সদরের ৩৩, শিবগঞ্জের ১৬, গোমস্তাপুরের ২০, নাচোল ও ভোলাহাটের ১২ জন করে সুস্থ হয়েছেন।

ফলে জেলায় চিকিৎসাধীন রোগির সংখ্যা এখন ৮১ জন। সদরের ৪৪, শিবগঞ্জে ১৭, গোমস্তাপুরে ১২, নাচোলে ৬ ও ভোলাহাটে ২ জন রোগি এখন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী আরও বলেন, জেলা থেকে এ পর্যন্ত ৩ হাজার ৫৮০টি নমূনা পরীক্ষায় পাঠানো হয়েছে। এ পর্যন্ত ফল পাওয়া গেছে ৩ হাজার ৪৬৮টি নমুনার। পজিটিভ ফল এসেছে ১৭৪টি। নেগেটিভ ফল এসেছে ৩ হাজার ২৯৪টি নমুনার। এখনও ফল আসেনি ১১২টি নমুনার। তবে এর বাইরে আরও কিছু নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। সেগুলো এন্ট্রি হলে হিসেবে সমন্বয় করা হবে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

চাঁপাইনবাবগঞ্জ,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close