• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
  • ||

পিরোজপুরে ২ ভুয়া চিকিৎসককে জেল 

প্রকাশ:  ১০ জুলাই ২০২০, ১৩:০৫
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়ায় র‌্যাবের হাতে মো. আমির হোসেন (৪৫) ও মো. মোস্তফা কামাল (৪০) নামের ২ ভুয়া চিকিৎসকে আটক হয়েছেন। বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে র‌্যাব-৮ তাদের আটক করে।

জানা গেছে, আটককৃত ভুয়া চিকিৎসক আমির হোসেন উপজেলা ধানী সাফার হাজী আ. রাজ্জাক সার্জিক্যাল ক্লিনিকের চিকিৎসক ও নোয়াখালী জেলার শাহাজাদপুর উপজেলার আবুল খায়ের মিয়ার পুত্র। আর আটককৃত মোস্তফা কামাল মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ মাথার মাহিমা ক্লিনিকের চিকিৎসক ও মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামের আমির হোসেনের পুত্র।

‌র‌্যাব-৮ এর ওই অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করা পিযুষ কুমার চৌধুরী ওই অভিযানের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, এ সময় আটককৃত ভুয়া চিকিৎসক আমির হোসেনকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। আর মাহিমা ক্লিনিকের মোস্তফা কামালকে ৩ মাসের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় শহরের বয়রাতলা এলাকার সৌদি প্রবাসী হাসপাতালে অভিযান চালানো হলে এর চিকিৎসক মো. জিয়াকে পাওয়া যায়নি। তাই এর পরিচালক মো. মনির হেসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আ. রাজ্জাক ক্লিনিক নামের অপর একটি ক্লিনিকে অভিযান চালানো হলে এর কর্তব্যরত ভুয়া চিকিৎসককে না পাওয়ায় এর ম্যানেজার মহিদুল হক জসিমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ওই সব ক্লিনিককে ভুয়া চিকিৎসক দিয়ে অপারেশন সহ চিকিৎসা না করার জন্য শতর্ক করা হয়েছে বলে তিনি জানান।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

পিরোজপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close