• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
  • ||

লক্ষ্মীপুরে করোনায় আক্রান্ত এক হাজার ছাড়লো

প্রকাশ:  ০৯ জুলাই ২০২০, ২১:৩৮
লক্ষ্মীপুর প্রতিনিধি

দিনদিন বেড়েই চলেছে লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ২৭ জন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ছাড়িয়ে দাঁড়ালো ১০০৯ জনে। তার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। এই উপজেলা এখন পর্যন্ত আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪৬ জনে।

এদিকে নতুন আক্রান্ত ১৮ জন সদর উপজেলার, ৭ জন রামগঞ্জের, ১ জন কমলনগরের ও ১ জন রায়পুরের। জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ১০০৯ জনের মধ্যে ৫৬২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৪২৮ জন রোগী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও হোম আইসোলেটেডে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যায় লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা যায়, গত ২৪ ঘন্টায় ১৫৩ জনের নমুনা পরিক্ষায় নেগেটিভ আসে ১২৬ জনের। আর পজেটিভ আসে ২৭ জনের। পজেটিভ ২৭ জনের মধ্যে সদর উপজেলার ১৮ জন, রামগঞ্জে ৭ জন, কমলনগরে ১ জন ও রায়পুরে ১ জন রয়েছেন। লক্ষ্মীপুরে সর্বমোট ১০০৯ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সদরে ৫৪৬ জন, রামগঞ্জে ১৬২ জন, রায়পুরে ৯২ জন, কমলনগরে ১৪৫ জন ও রামগতিতে ৬৪ জন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬২ জন। তাদের মধ্যে সদরে প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, পুলিশসহ ২৭৮ জন, রামগঞ্জে চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ ১০৮ জন, কমলনগরে চিকিৎসক ও নারী-শিশুসহ ৬৬ জন, রামগতিতে জনপ্রতিনিধি, পুলিশসহ ৩৫ জন এবং রায়পুরে জনপ্রতিনিধি, পুলিশসহ ৭৫ জন। জেলার সদর ও রামগঞ্জ উপজেলায় শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় করোনা পজেটিভ দুইজন রোগী মারা যায়।

এছাড়া রামগঞ্জ উপজেলায় ছয়জন, সদর উপজেলায় সাতজন, রায়পুর উপজেলায় দুইজন, রামগতি উপজেলায় একজন ও কমলনগর উপজেলায় একজন মৃত ব্যক্তির করোনা পজিটিভ আসে।

এদিকে সিভিল সার্জন কার্যালয় থেকে সকলকে স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক সতর্কতার সহিত জীবনাচার অনুশীলন করার অনুরোধ জানানো হয়।


পূর্বপশ্চিমবিডি/এসএম

লক্ষ্মীপুর,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close