• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
  • ||

মণিরামপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রসহ তিনজনের করোনা শনাক্ত

প্রকাশ:  ০৮ জুলাই ২০২০, ১৩:১১
মণিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোরের মণিরামপুরে নতুন তিনজনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৮ জুলাই) সকালে যশোর সিভিল সার্জন অফিস থেকে এই তথ্য জানানো হয়।

আক্রান্তদের মধ্যে শিশু, বিশ্ববিদ্যালয় পেরিয়ে আসা এক যুবক ও এক জুটমিলের ম্যানেজার রয়েছেন।

মণিরামপুর উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. অনুপ কুমার বসু বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. বসু বলেন, গত সোমবার (৬ জুলাই) মণিরামপুর হাসপাতাল থেকে সাত জনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। আজ (বুধবার) সকালে তাদের মধ্যে উপজেলার খড়িঞ্চি গ্রামের এমএ মুহিত (১২) নামে এক শিশু ও মোবারকপুর গ্রামের শামীম আল মামুন (২৮) নামে দুই জনের ফলাফল পজেটিভ আসে। এছাড়া গত রোববার (৫ জুলাই) আম্রুঝুটা গ্রামের সংকর কুমার (৫০) নামে একজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেন। তার ফলাফলও পজেটিভ এসেছে। সংকর নওয়াপাড়ার আকিজ জুটমিলের ম্যানেজার।

আক্রান্ত তিনজনই জ্বর, কাশাঁ বা গলাব্যাথা উপসর্গ নিয়ে নমুনা দেন। তবে এখন তারা স্বাভাবিক রয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউনের জন্য প্রশাসনকে তালিকা পাঠানো হয়েছে , বলেন ডা. বসু।

করোনা পজেটিভ শামীম আল মামুন মোবাইল ফোনে বলেন, তিনি সদ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক হেল্থ এণ্ড ইনফরমেশন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে গ্রামে ফিরেছেন। ১৫ দিন আগে তার জ্বর, কাঁশি ও গা ব্যাথা শুরু হয়। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পরামর্শে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নেন। সন্দেহ দূর করার জন্য গত সোমবার তিনি মণিরামপুর হাসপাতালে নমুনা দেন।

এখন তিনি স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন।

করোনা পরীক্ষার জন্য আজ (বুধবার) পর্যন্ত মণিরামপুর হাসপাতাল থেকে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া যশোর সদর হাসপাতালসহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এই অঞ্চলের অনেকেই নমুনা দেন। এইপর্যন্ত এই উপজেলায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে; যাদের ২৫জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

যশোর,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close