• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
  • ||

রাজশাহীতে চিকিৎসক ও পুলিশসহ একদিনে আক্রান্ত ১০৪ জন

প্রকাশ:  ০৭ জুলাই ২০২০, ১৫:০৭
রাজশাহী প্রতিনিধি

চারজন চিকিৎসক ও চারজন পুলিশসহ রাজশাহীতে আরও ১০৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে সিটি এলাকায় বসবাস করে ৯৩ জন। বাকি ১১ জন পবা, বাগমারা ও গোদাগাড়ীর।

সোমবার (৬ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বহির্বিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬২ নমুনার ফলাফল এসেছে বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

নতুন শনাক্তদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৩ জন, পবার নয়জন, বাগমারার দুইজন ও গোদাগাড়ীর একজন। রাজশাহীতে নতুন ১০৪ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৭৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৬২ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৪৭, তানোরে ৪৫, পবায় ৮৪ এবং গোদাগাড়ীতে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বহির্বিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১৮৩ নমুনার ফলাফল এসেছে। যার মধ্যে ৭২ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৭০ জন। বাকি দুইজন বাগমারার। নতুন আক্রান্তদের মধ্যে চারজন চিকিৎসক, চারজন পুলিশ ও একজন র‌্যাব সদস্য রয়েছেন।

ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, পাবনার ১৪ জন ও নাটোরের ৩ জন। রাজশাহীর ৩২ জনের মধ্যে নগরীর ২৩ জন, পবার ৮ জন ও গোদাগাড়ীর ১ জন।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬৫ জন। এর মধ্যে নগরীতে ৫৫ জন, বাঘায় ৪ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১২ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ৯৯৭ জন।

পূর্বপশ্চিবিডি/আরএইচ

রাজশাহী,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close