• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
  • ||

করোনায় সিলেট বিভাগে আক্রান্ত ৫২৭০, মৃত্যু ৮৮

প্রকাশ:  ০৬ জুলাই ২০২০, ১৬:৩০
সিলেট প্রতিনিধি

সিলেট বিভাগে আরো ১৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৭০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৯৮ জন এবং মারা গেছেন ৮৮ জন।

ঢাকা এবং সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে রোববার নতুনদের করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের মধ্যে সিলেটে ৫৫, হবিগঞ্জে ৪৫, মৌলভীবাজারে ৩৫ ও সুনামগঞ্জে ৩৫ জন আছেন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘রোববার কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের পজেটিভ আসে। আক্রান্তরা সবাই সিলেটের বাসিন্দা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্য ৩৫ জন সুনামগঞ্জ জেলার ও আটজন সিলেট জেলার বাসিন্দা।

সিলেট জেলায় এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮১৩ জন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, ‘রোববার সুনামগঞ্জে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৯৭ জনে।’

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোখলেছুর রহমান উজ্জ্বল জানান, রোববার ঢাকা থেকে ৪৫ জনের প্রতিবেদন পজেটিভ এসেছে। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮০৩ জনে।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, ‘রোববার জেলায় আরো ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এ প্রতিবেদন পাঠানো হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত হয়েছেন ৫৫৭ জন।’

সর্বশেষ রোববার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৮৮ জন। এর মধ্যে সিলেটে ৬৯, মৌলভীবাজারে ছয়, সুনামগঞ্জে সাত এবং হবিগঞ্জে ছয়জন আছেন। আর বিভাগে সুস্থ হয়েছেন ১৬৯৮ জন। এর মধ্যে সিলেটের ৫১৩, সুনামগঞ্জের ৬১০, হবিগঞ্জের ২৯৮ ও মৌলভীবাজারের ২৭৭ জন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সিলেট,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close