• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
  • ||

এমপি এনামুল হক করোনায় আক্রান্ত

প্রকাশ:  ২৪ জুন ২০২০, ২১:২২ | আপডেট : ২৪ জুন ২০২০, ২১:২৬
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী-৪ আসনের এমপি ও এনা প্রপার্টিজের মালিক ইঞ্জিনিয়ার এনামুল হক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (২৪ জুন) তার শরীরে এই ভাইরাস ধরা পড়ে। তিনি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত ১৫ জন মন্ত্রী-এমপি আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুজন মারা গেছেন। অন্যদিকে গত শনিবার নতুন আক্রান্ত হয়েছেন বিশ্বখ্যাত ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এমপি। এছাড়াও অনেক সাবেক এমপি-মন্ত্রী ও তাদের পরিবারের সদস্যরা করোনায় আক্রান্ত।

আক্রান্তদের মধ্যে অন্যরা হলেন- মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সস্ত্রীক (বর্তমানে সুস্থ), বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (বর্তমানে সুস্থ) ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। এদের মধ্যে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মারা গেছেন। তিনি টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী ছিলেন। সাবেক মন্ত্রী এবং সিরাজগঞ্জ থেকে নির্বাচিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম করোনা আক্রান্তের পর ব্রেন স্ট্রোক করে মারা যান।

গত শনিবার বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা করোনায় আক্রান্ত হন, বর্তমানে তিনি নিজের বাসায়ই আইসোলেশনে আছেন। এর আগে শুক্রবার সাবেক মন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই খন্দকার মোশাররফ হোসেন করোনায় আক্রান্ত হন। বর্তমানে তিনি জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমটিরি দায়িত্ব পালন করছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের শ্বশুর। ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বাসার স্টাফ ও অন্যদেরও করোনা পজিটিভ এসেছে আগেই বলে জানা গেছে।

এছাড়া সাবেক হুইপ নওগাঁ-২ আসনের শহিদুজ্জামান সরকার, রেল মন্ত্রণালয় বিষয়ক কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায়, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন সপরিবারে, জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান দুলাল, চট্টগ্রাম-১৬ আসনের এমপি মো. মোস্তাফিজুর রহমান সপরিবারে, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, উপাধ্যক্ষ আবদুস শহীদ ও গণফোরামের এমপি মোকাব্বির খান করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। এর মধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও মোকাব্বির খান করোনা পজিটিভ নিয়েই সংসদে উপস্থিত ছিলেন। তারা সবাই চিকিৎসাধীন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

রাজশাহী,এমপি,সংসদ সদস্য
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close