• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||

নাসিরনগরে টর্নেডোর আঘাতে নিহত ১ আহত ১০

প্রকাশ:  ০৬ জুন ২০২০, ২০:২৫
নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে টর্নেডো আঘাত হেনেছে। শনিবার সকালে ঘটে যাওয়া কয়েক সেকেন্ডের টর্নেডোর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে কয়েকটি গ্রামের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। দুটি ইউনিয়নের শতাধিক কাচা-পাকা ঘরবাড়ি, গাছপালা, ব্যবসা প্রতিষ্ঠানসহ গৌরমন্দিরের টিনের চালা, নৌকা ও বিদ্যুতের খুটি ভেঙে গেছে। অনেকেই মাথা গোঁজার শেষ সম্বলটুকুও হারিয়ে এখন খোলা আকাশের নিচে। ঝড়ে ঘরের চাপা পড়ে সোহেল আহমেদ (৫০) নামে এক পোস্ট মাস্টার নিহত হয়েছেন। আহত হয়েছে কমপক্ষে ১০ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

শনিবার সকালে নাসিরনগর সদর ইউনিয়নের পশ্চিম পাড়া, ডাংকবাংলো, গাংকলপাড়া, মহাখালপাড়া ও বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, বেনীপাড়াসহ বিভিন্ন গ্রামের ওপর টর্নেডো আঘাত হানে। এতে প্রায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। টর্নেডোর কবলে বিধ্বস্ত ঘরের চাপা পড়ে আশুরাইল গ্রামের রাশিদ মিয়ার ছেলে পোষ্ট মাষ্টার সোহেল আহমেদ আহত হলে তাকে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে মারা যায়। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

উপজেলা চেয়ারম্যান ডা. রাফিউদ্দিন আহমেদ ও উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী টর্নেডোর সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।

বুড়িশ্বর ইউপি চেয়ারম্যান এটিএম মোজাম্মেল হক সরকার আশুরাইল গ্রামে টর্নেডোর তান্ডবে একজনের মৃত্যুর কথা স্বীকার করে জানান, টর্নেডোর আঘাতে তার ইউনিয়নে ৩০/৪০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছেন। আহত হয়েছে কয়েকজন।

এদিকে উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী টর্নেডোর সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে জানান, একজন মারা গেছেন। কয়েক সেকেন্ডের স্থায়ী টর্নেডোর আঘাতে দুটি ইউনিয়নের বেশকয়টি গ্রামের ঘরবাড়ি,গাছপালা বিধ্বস্ত হয়েছে। বেশকয়টি নৌকা ভেঙে গেছে। তবে পুরোপুরি না জেনে ক্ষতির সঠিক পরিমাণ বলা যাচ্ছে না। তবে ক্ষতিগ্রস্থদের তালিকা পাঠানোর জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনের সংসদ সদস্য ও সমাজ কল্যান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামের নির্দেশে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অভিজিৎ রায় ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ব্রাহ্মণবাড়িয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close