• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
  • ||

রাজশাহীতে আরও ৬ জনের করোনা শনাক্ত

প্রকাশ:  ০৫ জুন ২০২০, ১১:৪৭
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে পৃথক দুইটি করোনা ল্যাবে আরও ৮ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রাজশাহী নগরের ছয়জন, নাটোরের একজন ও পাবনার একজন। বৃহস্পতিবার (৪ জুন) রাতে দুইটি ল্যাবে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এ দিন দুইটি ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ২৭৪ নমুনার।

রাজশাহী শহরে করোনায় নতুন আক্রান্তরা হলেন, নগরের হেতেমখা এলাকার সোহরাব হোসেন (৫১), কুমারপাড়া এলাকার বনানী খাতুন (১৭), তার ভাই আবু সালে মো. নাসিম (২৪), মিশন হাসপাতালে ভর্তি শহীদুল্লাহ (৫৪), রুহুল আমিন (৪২) ও আহসান (২০)। রামেক হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা হয়েছে।

আক্রান্তদের মধ্যে বনানী খাতুন ও নাসিম করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া বন কর্মকর্তা শফিউর রহমানের মেয়ে ও ছেলে। আর মোহরাব হোসেন নওগাঁ পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তা। গত রোববার তিনি নওগাঁ থেকে রাজশাহী আসেন এবং বৃহস্পতিবার সকালে তিনি নমুনা দেন পরীক্ষার জন্য। অপর তিনজনের মধ্যে একজনের বাড়ি পদ্মা আবাসিক এলাকায়। আর দুইজন সিটি করপোরেশনের কর্মচারি। এর মধ্যে রুহুল আমিন ৯ নং ওয়ার্ডে কার্যালয়ের ডাটাএন্টি অপারেটর।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বৃহস্পতিবার হাসপাতালের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে ছয়জনের নমুনায় করোনা ধরা পড়ে। এই ছয়জনই রাজশাহী নগরে বসবাস করে। আক্রান্তদের মধ্যে দুইজন করোনায় মারা যাওয়া একজনের ছেলে ও মেয়ে রয়েছে।

তিনি বলেন, নতুন ছয়জন নিয়ে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় করোনায় আক্রান্ত বেড়ে দাঁড়াল ১৮ জনে। এ নিয়ে রাজশাহী জেলায় করোনা আক্রান্ত ৭২ জন। যাদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৩ জন। আর মারা গেছেন তিনজন।

এর আগে রামেকের করোনা পরীক্ষা ল্যাবের ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে বুধবার দুই শিফটে ১৮৮ জন এর নমুনা পরীক্ষা করা হয়। তবে ১৮০ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। যেখানে দুইজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। এদের মধ্যে পাবনার একজন ও নাটোরের একজন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

রাজশাহী,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close