• বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭
  • ||

শিক্ষকের গলায় জুতার মালা পরানোর ঘটনায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশ:  ০৪ জুন ২০২০, ২৩:৪৩
বরিশাল প্রতিনিধি

বরিশালের মেহেন্দিগঞ্জে মাদ্রাসা শিক্ষককে জুতার মালা পরিয়ে পৈশাচিক নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা রাঢ়ীকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম বৃহস্পতিবার রাতে তাকে পার্শ্ববর্তী মুলাদী উপজেলা থেকে গ্রেপ্তার করে। এসময় চেয়ারম্যানের সহযোগী সাবেক মেম্বার সাত্তার সিকদারকেও গ্রেপ্তার করা হয়েছে। মুলাদী থানা পুলিশের একটি সূত্র তথ্য নিশ্চিত করে।

সূত্রটি জানায়, গ্রেপ্তার আতঙ্কে চেয়ারম্যান ও সাবেক মেম্বার সাত্তার সিকদার মুলাদী উপজেলার একটি বাসায় আত্মগোপন করে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম সেখানে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হানা দেয়। একপর্যায়ে তাদের গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয় মুলাদী থানায়। পরে সেখান থেকে রাতে তাদের মেহেন্দিগঞ্জে নিয়ে যায় পুলিশ।

প্রসঙ্গত, মেহেন্দিগঞ্জে দড়িচর খাজুরিয়া ইউনিয়নের স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষার্থীদের উপবৃত্তির অর্থ আত্মসাতের অভিযোগ এনে শহীদুল ইসলাম আলাউদ্দিন নামের শিক্ষককে সালিশ বিচারের মুখোমুখি করেন চেয়ারম্যান মোস্তফা রাঢী। এতে দোষী সাব্যস্ত করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। শিক্ষক তা দিতে অপারগতা প্রকাশ করলে চেয়ারম্যান ও তার ক্যাডাররা শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে শাস্তি দেয় এবং ভিডিও ধারণ করে। সেই নির্যাতনের একটি ভিডিও ভাইরাল হলে শুরু হয় তোলপাড়।

শিক্ষক নির্যাতনে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ রাতেই অভিযান শুরু করে। অভিযানে চেয়ারম্যানের এক সহযোগী বজলু আকনকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু চেয়ারম্যান পালিয়ে যাওয়ায় তাকে ওই সময় গ্রেফতার করা সম্ভব হয়নি।

জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, চেয়ারম্যান ও সাবেক মেম্বারকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবদ চলছে। শিক্ষক আলাউদ্দিনের মামলায় আগামীকাল (শুক্রবার) তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।

পূর্বপশ্চিমবিডি/জিএম

শিক্ষক,বরিশাল,ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close