• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

ফেনীতে মা-মেয়েসহ ৪ জনের করোনা শনাক্ত

প্রকাশ:  ০৪ জুন ২০২০, ১০:৩০
ফেনী প্রতিনিধি

গত ২৪ ঘন্টায় ফেনীর দাগনভূঞা উপজেলায় নতুন করে চারজনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মা-মেয়েসহ একই পরিবারের ৩ জন রয়েছেন। বুধবার (৩ জুন) রাতে সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন এ তথ্য জানান।

জেলা স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানায়, উপজেলার সদর ইউনিয়নের জগতপুর গ্রামের একই পরিবারের তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে মা-মেয়ে ও নাতি রয়েছে। ওই পরিবারের আরও দুইজন ইতোপূর্বে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

অপর আক্রান্ত ব্যক্তি দাগনভূঞা পৌর শহরের বাসিন্দা। তিনি একটি ঔষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম জানান, এ নিয়ে দাগনভূঞায় মোট ৫৭ জনের করোনা শনাক্ত হলো। সুস্থ হয়েছেন ১০ জন। করোনা শনাক্তের জন্য ৫শ ৯৫ জনের নমুনা পাঠানো হলে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ থেকে ৪শ ৪৬ জনের প্রতিবেদন এসেছে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১শ ৯৩ জনে। মঙ্গলবার পর্যন্ত ২ হাজার ৬৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হলে আজ পর্যন্ত ১ হাজার ৬শ ৪৬ জনের প্রতিবেদন আসে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ জন।

করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরের ৬২ জন, ছাগলনাইয়ায় ২১ জন, দাগনভূঞায় ৫৭ জন, সোনাগাজীতে ২১ জন, ফুলগাজীতে ৬ জন, পরশুরামে ৮ জন। অপর ৫ জন পাশ্ববর্তী চট্টগ্রাম, মিরসরাই্, চৌদ্দগ্রাম ও সেনবাগের বাসিন্দা ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছেন। একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রেরণ করা হয়েছে। আক্রান্তদের মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, গনমাধ্যমকর্মী রয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ফেনী,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close