• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||

সাদ এরশাদ ও তার স্ত্রীর ওপর হামলার অভিযোগ, উত্তপ্ত রংপুর

প্রকাশ:  ০৩ জুন ২০২০, ২২:৫২ | আপডেট : ০৪ জুন ২০২০, ০১:২২
রংপুর প্রতিনিধি

রংপুরে ডিও লেটারে স্বাক্ষর না দেওয়াকে কেন্দ্র করে রংপুর-৩ আসনের সংসদ সদস্য সাদ এরশাদ ও তার স্ত্রীর ওপর দলীয় নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় তারা চেয়ার ও টেবিল ভাঙচুর করেন বলে জানা যায়। মঙ্গলবার রাতের এ ঘটনার পর বুধবার (৩ জুন) দিনভর উত্তপ্ত ছিল রংপুর। এ ঘটনায় সাদ এরশাদ বিরোধী পক্ষের একজনকে আটক করে পুলিশ। তার নাম টিপু সুলতান (৩২)।

বুধবার এ ঘটনাকে কেন্দ্র করে জাতীয় পার্টির মধ্যে দেখা দিয়েছে উত্তেজনা। এমপি সাদ এরশাদ ও সিটি মেয়র পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন করেন। এরশাদের বাড়ি পল্লী নিবাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়ছে।

জানা গেছে, রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহী সাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করার জন্য পল্লী নিবাসে যান রংপুর মহানগর জাতীয় পার্টির ২৭, ২৮, ৩০, ৩১, ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পল্লী নিবাসের মূল ভবনের সামনে বসে শুভেচ্ছা বিনিময় করছিলেন সাদ এরশাদ। এ সময় সাদ এরশাদকে উদ্দেশ্য করে ২৭ নম্বর ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক টিপু সুলতান একটি ডিও লেটারে স্বাক্ষর না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এ সময় এমপি সাদ এরশাদের স্ত্রী ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে উঠলে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার-টেবিল ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় টিপু সুলতানকে আটক করায় আরেক দফা হামলা করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। ঘটনার সময় সাদের স্ত্রী মাহিমা এরশাদও সেখানে ছিলেন। হামলার মধ্যে পড়ে গেলেও দু'জনই অক্ষত থাকেন।

এরপর মহানগর জাতীয় পার্টি বৃহস্পতিবার দলীয় অফিসে এক সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল বের করে। সংবাদ সম্মেলনে জাতীয় পার্টি মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সাদ এরশাদের বিরুদ্ধে মিথ্যা বলার অভিযোগ আনেন। তিনি ২৭ নম্বর ওয়ার্ড সভাপতি টিপু সুলতানকে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি দেওয়ার আলটিমেটাম দেন।

সংবাদ সন্মেলন শেষে টিপু সুলতানকে আটকের প্রতিবাদে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করেব তারা।

অন্যদিকে এরশাদপুত্র সাদ দুপুরে পল্লী নিবাসে সংবাদ সম্মেলন করে তার জীবন নিরাপত্তাহীন রয়েছে বলে দাবি করেন। তিনি বলেন, জাতীয় পার্টিকে ধংস করার জন্য, একটি মহল তাকে মারার জন্য ষড়যন্ত্র শুরু করেছে। তারই বহিপ্রকাশ ঘটেছে মঙ্গলবার রাতে। রংপুরের উন্নয়ন বাধাগ্রস্ত করতে দলের সুবিধাবাদী নেতাকর্মীরা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালিয়েছে। বাবা এরশাদের সুনাম ক্ষুণ্ন করতে তারা মরিয়া হয়ে উঠেছে।

এ বিষয়ে তাজ হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রোকনুজামান বলেন, ঘটনার সময় টিপু সুলতানকে আটক করা হয়েছে। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাওয়া যায়নি। বিশৃঙ্খলা ঠেকাতে পল্লী নিবাসেে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

রংপুর,সাদ এরশাদ,এমপি,জাতীয় পার্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close