• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

ত্রাণ বিতর‌ণে সহ‌যো‌গিতা না করায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশ:  ০৩ জুন ২০২০, ১১:১৮
কি‌শোরগ‌ঞ্জ প্রতিনিধি

কি‌শোরগ‌ঞ্জের বা‌জিতপুর ও নিকলী উপ‌জেলার দুই ইউপি চেয়ারম্যান‌কে সাম‌য়িক বরখাস্ত করা হ‌য়ে‌ছে। কর্মস্থলে অনুপস্থিত, প্রধানমন্ত্রীর দেয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা ও ত্রাণ বিতরণ কার্যক্রমে অসহ‌যো‌গিতার অভিযোগে তাদের বরখাস্ত করা হয়।

এরা হলেন, নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ারুল হক এবং বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মো. কাজল ভূঁইয়া।

মঙ্গলবার (২ জুন ) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত প্রজ্ঞাপ‌নে এ দুই জনপ্র‌তি‌ধি‌কে বরখা‌স্তের কথা বলা হয়।

কি‌শোরগ‌ঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মু‌র্শেদ চৌধুরী এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ারুল হক করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের সময় ত্রাণ কার্যক্রমে সহায়তা না করে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত আছেন।

অপরদিকে বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী কাজল ভূঁইয়াও স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অমান্য করে দীর্ঘদিন যাবৎ কর্মস্থলে অনুপস্থিত আছেন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে বিঘ্ন সৃষ্টি, এপ্রিল মাসের ভিজিডি খাদ্যশস্য বিতরণ না করা, প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে ব্যর্থতা এবং কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে নিজে জবাব প্রদান না করে অন্যের মাধ্যমে জবাব প্রদান করেছেন তারা।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে এতে উল্লেখ করা হয়।

সাময়িকভাবে বরখাস্ত চেয়ারম্যানদ্বয়কে পৃথক কারণ দর্শানোর নোটিশে কেন চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তা ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্যও বলা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ইউপি চেয়ারম্যান,বরখাস্ত,কি‌শোরগ‌ঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close