• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

সিলেটে করোনায় আক্রান্ত ৬শ’ ছাড়ালো

প্রকাশ:  ০২ জুন ২০২০, ১০:৪২
সিলেট প্রতিনিধি

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। সোমবার (১ জুন) সিলেট জেলায় নতুন করে পুলিশ-চিকিৎসকসহ আরও ৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬০৪ জনে দাঁড়ালো। এর মধ্যে মারা গেছেন ১৪ জন। আর সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ৮৯ জন।

রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

নতুন করে আক্রান্তদের মধ্যে পুলিশ ও চিকিৎসক রয়েছেন জানিয়ে তিনি বলেন, সোমবার নমুনা পরীক্ষায় সিলেট সদর উপজেলায় ৩৮ জন, কানাইঘাটে চারজন, গোয়াইনঘাটে তিনজন, বালাগঞ্জে তিনজন এবং সুনামগঞ্জের ছাতকে একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ছাতকের ওই ব্যক্তি সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে প্রথম ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনা শনাক্ত হয় গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন অনেক রোগী।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ২০ জন। এর মধ্যে সিলেটে ১৪ জন, মৌলভীবাজারে চারজন, হবিগঞ্জে একজন এবং সুনামগঞ্জে একজন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছেন ২৭০ জন রোগী। এর মধ্যে সিলেট জেলার ৭৭ জন, সুনামগঞ্জের ৬১, হবিগঞ্জের ৮৯ ও মৌলভীবাজারের ৪৩ জন সুস্থ হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

সিলেটে,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close