• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

করোনা: সবকিছু খুলে দেওয়ার দিনেই সিলেটে নতুন আক্রান্ত ৯৩

প্রকাশ:  ০১ জুন ২০২০, ০৩:৪৬
সিলেট প্রতিনিধি

দীর্ঘ ৬৬ দিনের সাধারণ ছুটির পর রোববার (৩১মে) থেকেই খুলেছে অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান। সবকিছু খুলে দেওয়ার দিনেই সিলেট বিভাগের চার জেলায় নতুন আরও ৯৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে সহস্রাধিক লোক কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৮ জন। সর্বপ্রথম সিলেটে করোনা রোগী গত ৫ এপ্রিল শনাক্ত করা হয়। প্রথম রোগী শনাক্তের দুই মাস না যেতেই সিলেট বিভাগে করোনা শনাক্ত হওয়ার সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। সবমিলিয়ে পুরো বিভাগের শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৪১ জন।ফলে দ্রুত সিলেট বিভাগে ছড়িয়ে যাচ্ছে করোনা।

রোববার (৩১ মে) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ঢাকায় এসব রোগী সনাক্ত করা হয় বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

সিলেটে বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এই দুই ল্যাবে যথাক্রমে সিলেট ও সুনামগঞ্জ জেলা থেকে সংগ্রহিত নমুনা পরীক্ষা করা হয়। বিভাগের বাকী দুই জেলা মৌলভীবাজার ও হবিগঞ্জের নমুনা পরীক্ষা হয় ঢাকার ল্যাবে। রোববার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন ওসমানীর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়।

একইদিনে ঢাকার ল্যাবে হবিগঞ্জে আরও ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

একইদিনে সুনামগঞ্জের ২১ জনের করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়। এছাড়া মৌলভীবাজারে ৩০ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়।

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ১০৪১ জন। এরমধ্যে সিলেটে ৫৫৬, সুনামগঞ্জে ১৬৫, হবিগঞ্জে ১৯১, মৌলভীবাজারে ৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১৮ জন। এরমধ্যে সিলেটে ১৪, মৌলভীবাজারে তিনজন এবং হবিগঞ্জে একজন। তবে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এখনো মারা যান নি সুনামগঞ্জের কোন রোগী।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২৫০ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ৫৯, সুনামগঞ্জে ৬১, হবিগঞ্জে ৮৭, মৌলভীবাজারে ৪৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

করোনা ভাইরাস,সিলেট বিভাগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close