• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
  • ||

সিলেট বিভাগে করোনা আক্রান্ত ৯০০ ছাড়ালো

প্রকাশ:  ৩০ মে ২০২০, ২১:৪৭
সিলেট প্রতিনিধি

সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। আগামী দুই-তিন দিনের মধ্যেই তা হাজার ছাড়াতে পারে।

পুলিশ, র‌্যাব, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, স্বাস্থ্যসেবক ও সরকারি কর্মকর্তা থেকে শুরু করে দিনমজুর- কাউকেই বাদ দিচ্ছে না করোনা। আর বিভাগের অন্য তিন জেলার চাইতে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়ছে সিলেট জেলায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, শনিবার (৩০ মে) সকাল ৮টা পর্যন্ত বিভাগে আক্রান্তের সংখ্যা ৯০৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৯২, সুনামগঞ্জে ১৪৪, হবিগঞ্জে ১৭১ ও মৌলভীবাজারে ৯৮ জন আক্রান্ত।

বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১০১ করোনা রোগী। তার মধ্যে সিলেটে ৩৮, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ৩২ ও মৌলভীবাজারে দুজন। আর করোনামুক্ত হয়ে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ২১৬ জন। এর মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ৬১, হবিগঞ্জে ৮৬ ও মৌলভীবাজারে ১৬ জন রয়েছেন।

প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ হতে শনিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১২ হাজার ৪৫০ জনকে এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১০ হাজার ৯৬৪ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টানে সিলেটে ৪৩৩, সুনামগঞ্জে ৫০৩, হবিগঞ্জে ১৯০ ও মৌলভীবাজারে ৩৬০ জন অবস্থান করছেন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টাইনরত আছেন বিভাগের ২৩৯ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১৭ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ১৩, হবিগঞ্জে এক ও মৌলভীবাজারে তিনজন রয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সিলেট,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close