• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

বগুড়ায় ১৫ টন চালসহ ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশ:  ২৯ মে ২০২০, ১৪:৪০
বগুড়া প্রতিনিধি

বগুড়ার গাবতলীতে ১৫ টন চালসহ এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ঘটনায় খাদ্য গুদাম কর্মকর্তা এবং দারোয়ান পুলিশ হেফাজতে রয়েছে। গ্রেপ্তারকৃত ব্যবসায়ী ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের আজাহার আলীর ছেলে আমজাদ হোসেন ওরফে শাহেনশাহ। পুলিশ হেফাজতে থাকা ব্যক্তিরা হলেন, গাবতলী উপজেলার সাবেকপাড়া খাদ্য গুদাম কর্মকর্তা গাজী মো. শফিকুল ইসলাম ও দারোয়ান ছাদেকুল ইসলাম।

জানা গেছে, শুক্রবার (২৯ মে) সরকারি ছুটির দিনে সাবেকপাড়া সরকারি খাদ্য গুদাম সংলগ্ন রাস্তায় ট্রাকে চাল লোড করা হচ্ছিল। ট্রাক গুদামের ভিতরে না ঢুকিয়ে বাইরে রেখে গুদাম থেকে চাল লোড করার বিষয়টি স্থানীয় লোকজন সন্দেহের চোখে দেখে। তারা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ সেখানে গিয়ে ট্রাকসহ চাল জব্দ করেন।

বগুড়ার গাবতলী থানার ওসি নুরুজ্জামান জানান, শুক্রবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী উপজেলার সাবেকপাড়া খাদ্য গুদাম থেকে ১৫ টন চাল ট্রাকে নিয়ে যাওয়ার প্রস্তুতির সময় হাতেনাতে ধরা হয় আমজাদ হোসেন ওরফে শাহেনশাহকে। চালসহ তাকে থানায় আনা হয়। ওই চালের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে সঠিক উত্তর না দিতে পারায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ওই ঘটনায় সাবেকপাড়া খাদ্য গুদামের কর্মকর্তা গাজী মো. শফিকুল ইসলাম ও গুদামের দারোয়ান ছাদেকুল ইসলামকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

তিনি আরো জানান, ওই দুজন সরকারি কর্মকর্তা হওয়ায় সরকারি বিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাবতলী উপজেলা খাদ্য কর্মকর্তা হারুনার রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে খাদ্য গুদাম কর্মকর্তা ও দারোয়ান আটক থাকলে তিনি নিজে বাদি হয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করবেন। তিনি আরও জানান, ঘটনার পরেই খাদ্য গুদাম সিলগালা করা হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম জানান, এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মজিদকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া ওই খাদ্য গুদাম সিলগালা করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

বগুড়া,চাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close