• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

শিক্ষকের ওপর হামলা, শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ:  ২৭ মে ২০২০, ১৫:৪৫
কবি নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ভবানীপুর ফাজিল মাদ্রাসার প্রাক্তণ অধ্যক্ষ মাও. মো. হেলালুর রহমানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রাক্তণ, বর্তমান শিক্ষার্থী ও এলাকাবাসীরা মানববন্ধন করেছে।

বুধবার (২৭মে) বেলা ১১টায় ভবানীপুর ফাজিল মাদ্রাসা সংলগ্ন সড়কে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মাও. হেলাল ও তার পরিবারের উপর হামলাকারীদের শাস্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয় মানববন্ধন থেকে।

প্রত্যক্ষ দর্শীদের বরাত দিয়ে জানা যায়, রোববার (২৪ মে) ইফতারের কিছু সময় পরে সন্ধ্যা ৭ টার দিকে এলাকার আবদুস সালামের প্রত্যক্ষ মদদে ছেলে নাসিম ও তার অনুসারী সন্ত্রাসীরা বাড়ির ভেতরে প্রবেশ করে অতর্কিত হামলা চালায়। নাসিমের নেতৃত্বে অন্যান্যদের মধ্যে ছিল এলাকার নাসির, হাকিম, আলম, তুষার, জাহাঙ্গীর ও মনির সহ অন্তত ২৫ জন।

হামলার স্বীকার পরিবারের দাবি এসময় হত্যার উদ্দেশ্যে চাকু ও ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাতে জখম করতে থাকে, মানুষের উপস্থিতি বাড়তে থাকলে তারা স্থান ত্যাগ করে বাড়ির দূরে অবস্থান নেয়।

মাও. হেলালুর রহমান (৬৬), ভাই, ভাইবৌ, ছেলে, ৩ ভাতিজা ও বৃদ্ধ মা (৮২) সহ পরিবারের ৮ জন আহত হয়েছেন। মাও. হেলাল ও তার ছেলে এবং তার দুই ভাতিজার অবস্থা গুরতর হওয়ায় তাৎক্ষণিক আছিম বাজারে ডা. কামরুজজামানের চেম্বারে নেয়া হয়, মাথার আঘাত আঙ্কাকাজনক হওয়ায় মাও. হেলালকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মমেকহা) ভর্তি করা হয়।

ফুলবাড়িয়া থানা পুলিশের উপ-পরিদর্শক কামরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উক্ত ঘটনায় অধ্যক্ষ মাও. মো. মাহবুবুল আলম রহমানের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। ফুলবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান গণমাধ্যমকর্মীদের।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

মানববন্ধন,ময়মনসিংহ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close