• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

ঘরে শিশুকে রেখে করোনা যুদ্ধে লড়ছেন ইউএনও প্রণতি বিশ্বাস

প্রকাশ:  ২৫ মে ২০২০, ১৬:৩৫
বরিশাল প্রতিনিধি

বরিশালের উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস। মানবতার দৃষ্টান্ত স্থাপন করে ইউএনও’র পরিচয় ছাপিয়ে তিনি এখন প্রকৃত এক মানবতার ফেরিওয়ালা। তার প্রশংসা বরিশালের উজিরপুর উপজেলার গণ্ডি ছাড়িয়ে এখন গোটা জেলা জুড়ে। করোনাভাইরাস মোকাবেলায় তৃণমুলে সম্মুখ সমরের এক যোদ্ধা হিসেবে নিজের ৫ বছরের শিশু পুত্রকে মায়ের স্নেহ-মায়া-মমতা থেকে বঞ্চিত করে নিরলসভাবে মাঠে লড়াই করে যাচ্ছেন।

তিনি প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে প্রবাসীদের হোম কোয়ারেন্টানে রাখা, বাজার নিয়ন্ত্রণ, সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতা বৃদ্ধি করা ও লকডাউনের ফলে কর্মহীন মানুষের মুখে খাবার তুলে দিতে প্রাণন্তকর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

উপজেলার যেখানেই করোনা রোগীর সংবাদ পান সেখানেই তিনি ছুটে গিয়ে লকডাউন করাসহ এলাকাবাসীকে সচেতন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও রোগির সুচিকিৎসা নিশ্চিত করতে ভূমিকা রাখছেন।এ ছাড়া তিনি করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন ও সৎকারের জন্য তৈরি করেছেন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওই সংগঠনের মাধ্যমে ইতিমধ্যে ৩ জন আক্রান্ত ও সন্দেহজনক ব্যক্তিদের দাফন কার্য সম্পাদন করেছেন। ইতোমধ্যে এ উপজেলায় স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমের সঙ্গে থেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রায় ৩০ হাজার পরিবারের ঘরে ঘরে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

এ প্রসঙ্গে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস বলেন, দেশের এ মহাদূর্যোগ মুহূর্তে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারা গৌরব ও আনন্দের। জীবনের ঝুঁকি তো রয়েছেই কিন্তু মানুষের এ বিপদসংকুল মুহূর্তে ইচ্ছা করলেই স্বামী, সন্তান ও পরিবারের সান্নিধ্যে আশা করা সমীচীন নয়।

তিনি আরও বলেন, স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান- মেম্বর, চৌকিদার, দফাদার ও আনসার ভিডিপি সদস্যসহ সকলের সহযোগিতায় এই যুদ্ধে এগিয়ে যাচ্ছি এবং করোনা নির্মূল না হওয়া পর্যন্ত এ লড়াই অব্যাহত থাকবে।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য' মানবতার এ মহান ব্রতি নিয়ে দেশ ও জাতির কল্যাণ ও উন্নয়নে আমৃত্যু কাজ করে যাবো।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ইউএনও,করোনা,প্রণতি বিশ্বাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close