• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭
  • ||

ফেনীতে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের জামাত 

প্রকাশ:  ২৫ মে ২০২০, ১৬:০৩
ফেনী প্রতিনিধি

ফেনীতে শারীরিক দূরত্ব বজায় রেখে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসুল্লিরা। নামাজ শেষে দেশের মানুষের কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় মুসুল্লিরা মহান রাব্বুল আলামিনের কাছে দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।

সোমবার (২৫ মে) সকাল ৮টায় ফেনী শহরের কেন্দ্রীয় বড় মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে শত শত মুসুল্লি অংশ নেন। এসময় তারা শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা নিয়ম মেনে কোলাকুলি ও হাত মেলানো থেকে বিরত থাকেন।

এদিকে চলমান পরিস্থিতিতে অন্যবারের মতো ঈদগাহে জামাত না পড়াসহ শারীরিক দূরত্ব নিশ্চিতে গণজমায়েত না করে ওজু ও জায়নামাজ নিয়ে ঘর থেকে বের হতে নির্দেশনা রয়েছে। তাই ঈদ জামাত সুশৃঙ্খলভাবে পালন করাসহ মুসুল্লিদের নিরাপত্তা দিতে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল শহরেজুড়ে।

ফেনী শহরের বড় জামে মসজিদে জেলার প্রধান ঈদ জামাতে ইমামতি করেন মাওলানা মুহাম্মদ সাইফুল্লাহ। এ জামাতে অংশগ্রহণ করেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী শহরের মাস্টারপাড়াস্থ তার বাড়ির মসজিদে ও পুলিশ সুপার মো. নুরন্নবী পুলিশ লাইনে নামাজ আদায় করেন। ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপ-পরিচালক মো. মনজুরুল আলম মজুমদার বলেন, এবার জেলার ৩ হাজার ২৫৩টি মসজিদের মধ্যে প্রায় আড়াই হাজার মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। খোলা ময়দানে এবার ঈদের জামাত করার সুযোগ না থাকায় বেশিরভাগ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও অন্য মসজিদের মধ্যে জহিরিয়া মসজিদে সকাল সাড়ে ৭টায় প্রথম ও সকাল ৯টায় দ্বিতীয় জামাত, আলীয়া মাদ্রাসা মসজিদে সকাল পৌনে ৮টায় প্রথম ও পৌনে ৯টায় দ্বিতীয় জামাত, কোর্ট মসজিদে জামাত সকাল ৭টায়, সার্কিট হাউজ মসজিদ সকাল ৮টায়, উপজেলা মসজিদে সকাল সাড়ে ৮টায়, সিভিল সার্জন মসজিদ সকাল সোয়া ৭টায় ও পুরাতন রেজিস্ট্রি অফিসে সকাল সাড়ে ৮টায় ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে জেলার বিভিন্ন উপজেলার কেন্দ্রীয় মসজিদগুলোতেও ভিন্ন ভিন্ন সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ফেনী,ঈদের জামাত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close