• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭
  • ||

রাণীনগরে চিকিৎসকসহ ১৬ জনের করোনা জয়

প্রকাশ:  ২৩ মে ২০২০, ১০:৩০ | আপডেট : ২৩ মে ২০২০, ১১:২৪
নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে আক্রান্ত ১৬ জনই করোনা মুক্ত হয়েছেন। সর্বশেষ ৯ জনের প্রতিবেদন নেগেটিভ আসার পর সবাইকে সুস্থ ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর) জানান, রাণীনগর উপজেলায় হাসপাতালের চিকিৎসক, সেবিকা, এ্যাম্বুলেন্স চালক এবং ঢাকা ও নারায়নগঞ্জফেরতসহ মোট ১৮ জনের করোনা শনাক্ত হয়।

ঢাকা এবং নারায়নগঞ্জফেরত ব্যক্তিদের সংস্পর্শে আসায় একই পরিবারে মাত্র ৬ দিন বয়সের শিশুসহ মোট ৭জন এবং আরেক পরিবারের ২ জন, হাসপাতালের চিকিৎসক, সেবিকা, এ্যাম্বুলেন্সচালকসহ মোট ১৮ জনের করোনা শনাক্ত হয়।

এর মধ্যে শনাক্তের একজন আত্রাইয়ে বসবাস করে এবং খট্টেশ্বরের আক্রান্ত একজন ঢাকায় থাকে। ফলে রাণীনগর উপজেলায় করোনা আক্রান্ত অবশিষ্ট ১৬ জন হোম আইসোলেশনে থেকে নিবির চিকিৎসা গ্রহণ করেন। ধারাবাহিক প্রতিবেদনে একের পর এক আক্রান্ত ব্যক্তিদের প্রতিবেদন নেগেটিভ আসতে থাকে।

সর্বশেষ শুক্রবার রাতে তালিকায় অপেক্ষমাণ থাকা ৯ জনেরই প্রতিবেদন নেগেটিভ আসে। এতে করে জেলার প্রথম করোনাভাইরাস আক্রান্ত রাণীনগর উপজেলা বর্তমানে করোনা আক্রান্ত রোগী থেকে মুক্ত হলো।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম বলেন, উপজেলা করোনাভাইরাস আক্রান্ত রোগী থেকে মুক্ত হলেও আমরা কেউই কিন্তু করোনাভাইরাস সংকট থেকে মুক্ত নই। এই সফলতা সম্ভব হয়েছে প্রশাসন ও চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রম ও করোনা প্রতিরোধের নিয়ম-কানুনগুলো সঠিকভাবে পালন করার কারণে।

এছাড়া ঢাকা-নারায়নগঞ্জ থেকে যেভাবে মানুষ এলাকায় আসতে শুরু করেছে আমরা সবাই যদি সাবধানতা অবলম্বন না করি তাহলে আবার করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাবে। তাই আমাদের সবাইকে কঠোরভাবে সতর্কতা অবলম্বন করতে হবে ও বাহির থেকে যারা আসছে তাদেরকে নিয়ম-কানুনগুলো গুরুত্বসহকারে পালন করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

চিকিৎসক,করোনা,নওগাঁ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close