• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

চাল চুরির দায়ে ঠাকুরগাঁওয়ের নারী ইউপি সদস্য বরখাস্ত

প্রকাশ:  ২১ মে ২০২০, ১৫:৩৯
ঠাকুরগাঁও সংবাদদাতা

চাল চুরির দায়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ৬ জনের বিরুদ্ধে মামলার হওয়ায় ৪নং বড় পলাশবাড়ী ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য কুলসুম বেগমকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

গত সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই আদেশ দেয়া হয় বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

প্রজ্ঞাপনে বলা হয়, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৪নং বড় পলাশবাড়ী ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য কুলসুম বেগমের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাত ও মজুদ রাখার অভিযোগের প্রেক্ষিতে তাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

গত ৯ এপ্রিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়ন পরিষদের নারী সদস্য কুলসুম বেগমের কুসলডাঙ্গী বাজারে গুদামে চাল মজুদ করার সময় স্থানীয় লোকজন দেখে ফেলে ও ইউএনওকে খবর দেন। পরে ইউএনও পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে চাল উদ্ধার করে এবং গুদাম সিলগালা করেন। এ ঘটনায় পরদিন ৬ জন অভিযুক্তের নাম উল্লেখ করে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ। অভিযুক্তরা হলেন- পান্না কউসার, আমিরুল ইসলাম, ইউপি সদস্য কুলসুম বেগম, সামিরুল ইসলাম, আব্দুর রশিদ, জামিরুল ইসলাম।


পূর্বপশ্চিমবিডি/এসএম

চাল চুরি,ঠাকুরগাঁও
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close