• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

বাগেরহাটে ঘূর্ণিঝড় আমফানের আলামত শুরু

প্রকাশ:  ২০ মে ২০২০, ১৪:৩৭
বাগেরহাট প্রতিনিধি

ঘূর্ণিঝড় আমফান আরও এগিয়ে আসায় দেশের উপকূলীয় এলাকাগুলোতে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। দেশের আবহাওয়াজনিত সতর্ক সংকেতের মাপকাঠিতে এটাই সর্বোচ্চ সংকেত।

ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে বুধবার (২০ মে) সকাল থেকে উপকূলীয় জেলা বাগেরহাটে বৃষ্টির সঙ্গে বইছে ঝড়ো হাওয়া। বাড়ি-বাড়ি গিয়ে লোকজনকে আশ্রয় কেন্দ্রে আনতে কাজ করছেন স্বেচ্ছাসেবকরা।

বুধবার সন্ধ্যায় সুপার সাইক্লোন আমফান আঘাত হানতে পারে এ খবর জেনে জেলার ৯৭৭টি আশ্রয় কেন্দ্র ছেড়ে তারা সকালে নিজ নিজ বাড়িতে ফিরে গেছেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, প্রশাসনের পক্ষ থেকে উপকূলীয় উপজেলা শরণখোলা, মোরেলগঞ্জ, মোংলা ও রামপালের নদী তীরবর্তী এলাকায় বসবাসরত প্রায় দুই লাখ মানুষকে সন্ধ্যার আগে আবারও আশ্রয়কেন্দ্রে নিয়ে আসারে ব্যবস্থা করা হচ্ছে। এ জন্য রেড ক্রিসেন্টসহ ১১ হাজার ৭০৮ জন স্বেচ্ছাসেবক বৃষ্টি ও ঝড়ো হাওয়ার মধ্যে বাড়ি বাড়ি গিয়ে মানুষকে আশ্রয় কেন্দ্রে আনতে কাজ করছেন।

দুপুরে বাগেরহাট রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক তালুকদার নাজমুল কবির ঝিলামের নেতৃত্বে সদস্যরা ভৈরব নদীর শহর রক্ষা বাঁধ সংলগ্ন এলাকাসহ বিভিন্ন ঝুপড়ি ঘরে আশ্রয় নেয়া মানুষজনকে অবিলম্বে নিরাপদ আশ্রয় কেন্দ্র যেতে আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর তাদের বিশেষ বিজ্ঞপ্তিতে বলেছে, ঘূর্ণিঝড়টি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে বুধবার বিকাল/সন্ধ্যার মধ্যে সুন্দরবনের কাছ দিয়ে পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে।


পূর্বপশ্চিমবিডি/ওআর

আমফান,বাগেরহাট,ঘূর্ণিঝড়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close