• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
  • ||

নওগাঁয় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ১০ জন করোনা যোদ্ধা

প্রকাশ:  ১২ মে ২০২০, ০৯:৪০
নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় করোনা যুদ্ধে জয়ী হয়ে ১০ জন করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। তারা হলেন, রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা দীপা, মোসলেমা ও তুহিন রানা, আত্রাই উপজেলার আনোয়ারা বিবি, সাদিক ও সামাদ, মহাদেবপুর উপজেলার আশা ও সুজিত, মান্দা উপজেলা সাব্বির এবং সাপাহার উপজেলার শাহিন।

এসময় করোনা জয়ীদের প্রত্যেক উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ফুলেল তোড়া উপহার দিয়ে বিদায় জানানো হয়।

নওগাঁর সিভিল সার্জন ডা. আ.ম.আখতারুজ্জামান সোমবার (১১ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনা আক্রান্ত ওই ১০ ব্যক্তিকে ১৪দিন হোম কোয়ারেন্টিনে রেখে চিকিৎসার দেওয়া হয়। ১৪দিন পর প্রত্যেকের নমুনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট এসেছে। এরপর তারা সম্পূর্ণ সুস্থ্য হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।

করোনাভাইরাস থেকে সুস্থ্য হওয়া রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা দীপা বলেন, প্রথমে করোনা পজেটিভ হওয়ার খবর শোনার পর খুব ভয় পেয়েছিলাম। মনে হয়েছিল আর বোধ হয় বাঁচবো না। কিন্তু চিকিৎসকদের সু-চিকিৎসা পেয়ে ও নিয়ম-কানুনগুলো সঠিকভাবে পালন করায় ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পর সুস্থ্য হয়েছি। খুবই ভালো লাগছে যে আমি করোনাভাইরাসকে পরাজিত করতে পেরেছি।

অপরদিকে নওগাঁর ধামইরহাটে আবারও একজন ঢাকাফেরত ১৫ বছর বয়সের কিশোরের শরীরে করোনা ভাইরাস ধরা পরেছে। ছেলেটির বাড়ি আলমপুর ইউনিয়নের পশ্চিম চাঁদপুর গ্রামে। উপজেলা প্রশাসন আলমপুর ইউনিয়নের পশ্চিম চাঁদপুর গ্রামের বাড়িটি লকডাউন ঘোষণা করেছেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ড. স্বপ্নন কুমার বিশ্বাস সোমবার বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্ত ছেলেটি ঢাকায় গার্মেন্টসে কাজ করতো। গত ৫মে ঢাকা থেকে বাড়ি এলে গ্রামের মানুষ বাধা দিলে পরের দিন ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শরীরে করোনা আছে কিনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। এখন সে করোনা উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টিনে আছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

নওগাঁ,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close