• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

রূপগঞ্জে ৯ পুলিশ সদস্যসহ করোনায় আক্রান্ত ২৪

প্রকাশ:  ১১ মে ২০২০, ২০:৪৪
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ৯ পুলিশ কর্মকর্তাসহ পুরো উপজেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। এটি ২৪ ঘণ্টায় আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা।

আক্রান্তদের মধ্যে পুলিশের পাঁচ কর্মকর্তা জেলা পুলিশ লাইনসে এবং চারজন থানা কমপ্লেক্সের অবাসিক ভবনে কোয়ারেন্টিনে রয়েছেন। সাধারণ মানুষদের মধ্যে অধিকাংশ নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে এবং অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সোমবার (১১ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাঈদ আল মামুন। তিনি জানান, আক্রান্তদের সবার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাঈদ আল মামুন আরও জানান, রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রূপগঞ্জ থানার ১৪ জন পুলিশ কর্মকর্তার করোনা পরিক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করা হয়। সোমবার সন্ধ্যার সময় রিপোর্ট আসে ১৪ জনের মধ্যে ৯ জনের করোনা পজেটিভ আসে। এছাড়া পুরো উপজেলায় আরও ১৫ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, রূপগঞ্জ থানার ওসিকে বলা হয়েছে সে সকল কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছে তাদেরকে যদি থানা কমপ্লেক্সের আবাসিক ভবনে রাখতে কোনও সমস্যা হয় তাহলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখতে অনুরোধ করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা সেবা প্রদান করা হবে। এ নিয়ে পুরো উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৭৫ জনে।

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান বলেন, আমাদের থানার একজন পরিদর্শক, এক উপ-পরিদর্শক ও ৭ কনস্টেবল করোনা আক্রান্ত হয়েছেন। এই নয়জনকে পুলিশ লাইনস কোয়ারেন্টিনসহ নিজ নিজ বাসভবনে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ওসি আরও বলেন, আক্রান্তদের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসলেও করোনার কোনও ধরণের উপসর্গ নেই। তবে তাদের শারিরিক অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে স্থানান্তর করা হবে।

এদিকে এ খবর থানার আশপাশের এলাকায় ছড়িয়ে পড়লে থমথমে পরিবেশ বিরাজ করছে। থানার ভেতরে লোকজন আসা একেবারেই কমে গেছে। মানুষের মধ্যে চাপা আতঙ্ক বিরাজ করছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আক্রান্ত,করোনা,সদস্য,পুলিশ,রূপগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close