• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

এক বছরের বকেয়া বেতনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধন 

প্রকাশ:  ৩০ এপ্রিল ২০২০, ১৯:২২
নারায়ণগঞ্জ প্রতিনিধি

এক বছরের বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত অর্ধশতাধিক স্বাস্থ্যকর্মী।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ আউটসোসিং স্বাস্থ্যকর্মী এসোসিয়েশনের আহবানে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করেন তারা। সংগঠনের সভাপতি আল ইমরানের সভাপতিত্বে মানববন্ধন শেসে সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি নাজমা বেগম ও সাধারণ সম্পাদক মুকুল চন্দ্র দেবনাথ।

বক্তাদের অভিযোগ, জেলা স্বাস্থ্যবিভাগের অধীনে অস্থায়ী ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হয়ে জেলার ৫টি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে তারা কাজ করলেও গত এক বছর যাবত ঠিকাদার বেতন পরিশোধ করছে না। যার কারণে পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন অর্ধশতাধিক স্বাস্থ্যকর্মী।

বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে তাদের পাঁচজন স্বাস্থ্যকর্মী ইতোমধ্যে করেনায় আক্রান্ত হলেও তারা দায়িত্ব থেকে পিছ পা হননি। ঝুঁকি নিয়েও বিনা পারিশ্রমিকে মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছেন। ঠিকাদাররা বেতন পরিশোধ করবে বলে মাসের পর মাস আশ্বাস দিয়ে বছর পার করে দিয়েছে। এখন পর্যন্ত বেতন দেবার ব্যাপারে তাদের কোন আগ্রহ নেই।

নারায়ণগঞ্জ আউটসোসিং স্বাস্থ্যকর্মী এসোসিয়েশনের সভাপতি আল ইমরান জানান, বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জনকে লিখিতভাবে আবেদন করলেও এর কোন সমাধান হয়নি। তিনি দ্রুত সময়ের মধ্যে সকল স্বাস্থ্যকর্মীর এই এক বছরের বকেয়া বেতন পরিশোধ করতে দাবি জানান সরকারের কাছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

নারায়ণগঞ্জ,স্বাস্থ্যকর্মী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close