• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ, তিন পুলিশ ক্লোজড

প্রকাশ:  ৩০ এপ্রিল ২০২০, ১৩:২০
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম মহানগরীর সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার টেরিবাজারের এক কাপড় ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় দোকান খোলার জেরে পুলিশের সোর্স এবং স্থানীয় ফাঁড়ির এক সহকারী উপপরিদর্শক (এএসআই) গিরিদারি (৬৬) নামে ওই প্রবীণ ব্যবসায়ীকে মারধর করে। এতে তার মৃত্যু হয় বলে স্থানীয় ব্যবসায়ীরা দাবি করেছেন।

তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, ওই ব্যক্তি আগে থেকেই অসুস্থ ছিল। মার্কেটের ব্যবসায়ীরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করলে তিনি অসুস্থতা বোধ করেন। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত গিরিদারি টেরিবাজার মোহাদ্দেছ মার্কেটের প্রার্থনা বস্ত্রালয়ের মালিক।

এদিকে অভিযোগ ওঠার পর ওই এএসআইসহ তিন পুলিশকে ক্লোজড করা হয়েছে বলে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

এবিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, বুধবার সন্ধ্যার দিকে ব্যবসায়ী গিরিদারি দোকান খুলে কাপড় বের করছিলেন। এ সময় মার্কেট কর্তৃপক্ষ দোকান খোলার কারণ জানতে চেয়ে ওই ব্যবসায়ীকে আটক করে স্থানীয় বিট পুলিশের কাছে হস্তান্তর করে। এ সময় ওই ব্যক্তি অসুস্থ বোধ করলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কেটের একাধিক ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শী জানান, ইফতারের আগ মুহূর্তে ব্যবসায়ী গিরিদারি তার দোকানের অংশবিশেষ খুলে কাজ করছিলেন। এ সময় পুলিশের সোর্স কফিল উদ্দিন এবং স্থানীয় পুলিশ বিটের এএসআই কামরুল ওই ব্যবসায়ীকে অতর্কিত আটক করে বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে ওই ব্যবসায়ীর মৃত্যু ঘটে।

পুলিশের মারধরের বিষয়টি অস্বীকার করে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান জানান, ওই ব্যবসায়ীকে মারধরের কোনো তথ্য পাওয়া যায়নি। এরপরও অভিযোগ ওঠায় সেখানে দায়িত্বরত পুলিশের এএসআইসহ ৩ জনকে ক্লোজড এবং ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,হত্যা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close