• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

শেরপুরে প্রথমবারের মতো দুজনের করোনাভাইরাস শনাক্ত

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২০, ০০:১২
শেরপুর প্রতিনিধি

শেরপুরে হাসপাতালে এক নারী স্টাফসহ প্রথমবারের মতো দুজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া (৫০) এবং অন্যজন সদর উপজেলার এক গৃহবধূ (৪০)।

ওই ঘটনায় দুই নারীর বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। আর উভয়ের পরিবারের অন্যান্য সদস্যদের রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। এদিকে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হওয়ার খবরে ওই দুই নারীর স্ব-স্ব এলাকাসহ খোদ জেলায় করোনা আতঙ্ক দেখা দিয়েছে।

শেরপুরের সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ এ তথ্য নিশ্চিত করে জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গের কারণে শনিবার (৪ এপ্রিল) সদর উপজেলার ওই গৃহবধূ এবং শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফসহ ৫ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হয়। রোববার (৫ এপ্রিল) রাতে তাদের পরীক্ষার ফলাফলের মধ্যে ওই ২ নারীর ফলাফল পজেটিভ আসে। পরে দুজন রোগীকেই শেরপুরের ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। আর উভয়ের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে।

এদিকে গতকাল শেরপুরে দুজন করোনা আক্রান্ত রোগী চিহ্নিত হওয়ায় মানুষের মধ্যে ব্যাপক ভীতি ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। সোমবার সকাল থেকে প্রশাসন কঠোর অবস্থানে যাওয়ায় রাস্তাঘাট পুরোপুরি ফাঁকা হয়ে গেছে। মাঝে মাঝে দুই একটি মোটরসাইকেল চলাচল করলেও পুলিশ তাদের বাধা দিয়ে ফিরিয়ে দিচ্ছেন। শুধু ওষুধের দোকান এবং সীমিত আকারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান খোলা রয়েছে। বেশীরভাগ মহল্লার প্রবেশমুখে মহল্লাবাসী নিজ উদ্যোগে বাঁশ দিয়ে বেরিকেড সৃষ্টি করেছেন জন চলাচল ঠেকানোর জন্য।

পূর্বপশ্চিমবিডি/ আরএইচ

শেরপুর,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close